আজ: বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩ইং, ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ এপ্রিল ২০১৮, বৃহস্পতিবার |


kidarkar

বেড়েছে উভয় স্টক এক্সচেঞ্জের লেনদেন: সিএসইতে ৪ মাসের সর্বোচ্চ


শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে ধীরে ধীরে বাড়তে থোকে সূচক। তবে শেষ ভাগে উত্থানের মাত্র কিছুটা হ্রাস পায়। বৃহস্পতিবার সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৫৪৭ কোটি টাকা। আর আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ১৩৭ কোটি ৮৯ লাখ ৪৮ হাজার টাকা। যা ৪ মাসের সর্বোচ্চ।

উল্লেখ্য, এর আগে গত ২৮ ডিসেম্বর, ২০১৭ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছিলো ছিলো ১৮০ কোটি ৯৮ লাখ ৭৭ হাজার ৮১৪ টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৮১৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৪৩ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৭১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৭টির, কমেছে ১৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৫৪৭ কোটি ৮ লাখ ৭৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৮০২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৪২ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৬৬ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৪৮৫ কোটি ৭ লাখ ১৮ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৬২ কোটি ১ লাখ ৬১ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৮৩৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৩টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ১৩৭ কোটি ৮৯ লাখ ৪৮ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.