আজ: শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩ইং, ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ মে ২০১৮, সোমবার |


kidarkar

বুধবার ঢাকা মহানগরের থানায় থানায় বিক্ষোভ করবে বিএনপি


শেয়ারবাজার ডেস্ক: কারাবন্দী খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ সোমবার ঢাকাসহ সারা দেশে সমাবেশ করতে না পেরে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

সকাল ১০টায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন।

রিজভী বলেন, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তাঁর সুচিকিৎসার দাবিতে আজ ঢাকায় সমাবেশ করতে না দিয়ে পুলিশি বাধার প্রতিবাদে আগামী বুধবার ঢাকা মহানগরের থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি পালিত হবে।

রুহুল কবির রিজভী বলেন, ‘খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আজ ঢাকা মহানগরসহ দেশব্যাপী সমাবেশ অনুষ্ঠানের শান্তিপূর্ণ কর্মসূচি ঘোষণা করেছিল বিএনপি। অনেক প্রতীক্ষার পর গত রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের পক্ষ থেকে আমাদের সাফ জানিয়ে দেওয়া হয়, সমাবেশ করতে দেওয়া হবে না। তাই বিক্ষোভ কর্মসূচি দেওয়া হয়েছে।’

বিএনপি নেতা রিজভী বলেন, এখন জন-আতঙ্কে ভুগছে বলেই বিএনপির যেকোনো কর্মসূচির অনুমতি দিচ্ছে না সরকার। কোনো কোনো ক্ষেত্রে কদাচিৎ অনুমতি দেওয়া হলেও পুলিশ রাতভর দলের নেতা-কর্মীদের বাড়িতে বাড়িতে গ্রেপ্তার, হুমকি, পরিবারের লোকজনদের সঙ্গে খারাপ ব্যবহার এবং অনুষ্ঠানের সময় পুলিশ নির্বিচারে লাঠিপেটা, গরম পানি, কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপসহ বিভিন্নভাবে হামলা চালিয়ে অনুষ্ঠান পণ্ড করে দেয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি নেতা আবদুস সালাম, মোয়াজ্জেম হোসেন আলাল, বেলাল হোনেস, আবদুস সালাম আজাদ ও আমিনুল ইসলাম প্রমুখ।

শেয়ারবাজারনিউজ/মু


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.