আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ মে ২০১৮, সোমবার |

kidarkar

২ কোম্পানিকে ডিএসইর শোকজ

শেয়ারবাজার রিপোর্ট: শেয়ার দরে অস্বাভাবিক উল্লম্ফনের পেছনে কারসাজি বা বিধি বহির্ভুতভাবে মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশ হয়েছে কিনা জানতে চেয়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানিকে শোকজ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। কোম্পানিগুলো হলো- আরডি ফুড এবং সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, গত কয়েক কার্যদিবসে ধরে এসব কোম্পানির শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়তে দেখা গেছে। আর তাই কোম্পানিগুলোর কাছে দর বাড়ার কারণ জানতে চায় ডিএসই গতকাল ১৩ মে এ শোকজ করে। তারই প্রেক্ষিতে দর বাড়ার কোন মূল্যসংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছেন কোম্পানিগুলোর কর্তৃপক্ষ।

সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ: গত ৩০ এপ্রিল থেকে কোম্পানিটির শেয়ার দর বেড়ে চলেছে। আলোচিত সময়ে কোম্পানির শেয়ারের দর ছিলো ৪২.৪০ টাকা। আর গতকাল ১৩ মে এ শেয়ারের দর বেড়ে লেনদেন হয় ৫২.৮০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১০.৪০ টাকা বা ২৪.৫৩ শতাংশ।

আরডি ফুড: গত ২৩ এপ্রিল থেকে কোম্পানিটির শেয়ার দর বেড়ে চলেছে। আলোচিত সময়ে কোম্পানির শেয়ারের দর ছিলো ১৫.৬০ টাকা। আর গতকাল ১৩ মে এ শেয়ারের দর বেড়ে লেনদেন হয় ১৯.২০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩.৬০ টাকা বা ২৩.০৮ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.