সাত কলেজের ২২৯ জন শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ

শেয়ারবাজার রিপোর্ট: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের ২২৯ জন শিক্ষার্থীকে পরীক্ষায় অসাদুপায় অবলম্বনের দায়ে বিভিন্ন মেয়াদে বহিষ্কারের সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটি (ডিবি)। সোমবার (১১ জুন) শৃঙ্খলা কমিটির এক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয় বলে নিশ্চিত করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এছাড়াও গত ৯ এপ্রিল রাতে বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলে সংগঠিত অনাকাঙ্ক্ষিত ঘটনার অধিকতর তদন্তের জন্য নতুন করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, শৃঙ্খলা কমিটিতে তাদের বিরুদ্ধে বিভিন্ন মেয়াদে বহিষ্কারের ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়েছে। সিন্ডিকেটে বিষয়টি চূড়ান্ত হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী বলেন, সাত কলেজের ২২৯ জনকে পরীক্ষায় অসাদুপায় অবলম্বন করায় তাদের বিরুদ্ধে বিভিন্ন মেয়াদে শাস্তির সুপারিশ করা হয়েছে। অন্যদিকে সুফিয়া কামাল হলের ঘটনায় অধিকতর তদন্তের জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

পাঁচ সদস্যের তদন্ত কমিটিতে প্রধান করা হয়েছে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামকে। কমিটির অন্য সদস্যদের মধ্যে রয়েছেন- হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক ড. সাবিতা রেজওয়ানা রহমান, হাজি মুহম্মদ মুহসীন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া, রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জিনাত হুদসহ আরো দুই শিক্ষক।

 

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top