আজ: সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২ইং, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সফর, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ জুলাই ২০১৮, মঙ্গলবার |



kidarkar

বক্স অফিসে রেকর্ড গড়ছে সঞ্জু!

শেয়ারবাজার ডেস্ক: প্রথম দিনের বক্স অফিস সাফল্যে ২০১৮ এর এখন পর্যন্ত মুক্তি পাওয়া সব ছবিকে পিছনে ফেলে রণবীর কাপুর অভিনীত ‘সঞ্জু’। প্রথম দিনই প্রযোজকের ৩৪.৭৫ কোটি টাকা তুলে দিলেন পরিচালক রাজকুমার হিরানি। আরও একবার প্রমাণ করলেন, দর্শকের পাল্স তিনি খুব ভাল বোঝেন। তবে এবছর এখন পর্যন্ত বলিউডের অধিকাংশ ছবিই ভাল ব্যবসা করেছে। রাজি, প্যাডম্যান, সোনি কে টিটু কি সুইটি দর্শকরা নানা স্বাদের ছবি পেয়েছেন। দেখে নেওয়া যাক এখন অবধি, মুক্তির দিনের ব্যবসা অনুযায়ি এবছরের সেরা পাঁচ বলিউডি ছবি কোনগুলি-

১) সঞ্জু – ৩৪.৭৫ কোটি- 
সঞ্জয় দত্তের ভূমিকায় রণবীর কাপুরের ফার্স্ট লুক প্রকাশের দিন থেকেই ছবিটি দর্শকের মনে আগ্রহ তৈরি হয়েছিল। বিতর্কিত বলিউডি তারকা সঞ্জয় দত্তের জীবনের কাহিনী নিয়েও দর্শকদের আগ্রহ রয়েছে। এই দুইয়ের মিশ্র ফল দেখা গিয়েছে বক্সঅফিসে। রণবীর ছাড়াও এই ছবিতে আছেন, পরেশ রাওয়াল, ভিকি কৌশল, মণীষা কৈরালা এবং আনুশাকা শর্মা। প্রথম দিনের সাফল্য দেখে অনুমান করা হচ্ছে অল্প দিনের মধ্য়েই ১০০ কোটির উপর ব্যবসা করবে ছবিটি।

২) রেস থ্রি – ২৯.১৭ কোটি- 
প্রত্যেক ঈদেই সালমান খানের থেকে একটি হিট ছবি পাওয়া যায়। এবছর আবার তিনি যুক্ত হয়েছিলেন আগে থেকেই জনপ্রিয় ‘রেস’ ফ্র্যাঞ্চাইজির সঙ্গে। মুক্তির দিন থেকে বেশ কয়েক সপ্তাহ চুটিয়ে ব্যবসা করেছে ফিল্মটি। যদিও সালমানের ফ্যানরা ছবিটি দেখে বেশ হতাশই। তাদের প্রত্যাশা মেটেনি। তাও ভাইজানকে বক্স অফিসে হিট।

৩) বাঘি টু – ২৫.১০ কোটি- 
টাইগার শ্রফ ও দিশা পাটানি অভিনিত ছবিটি প্রথম দিনে বক্সঅফিস থেকে তুলেছিল ২৫.১০ কোটি টাকা। আহমেদ খান পরিচালিত এই ছবিতে টাইগার ছিলেন এক অ্যাকশন হিরোর ভূমিকায়। এটি হিট ছবি বাঘির সিকোয়েল। আগের ছবিটিতে টাইগারের বিপরীতে ছিলেন শ্রদ্ধা কাপুর।

৪) পদ্মাবত – ১৯ কোটি- 
বিতর্কের জন্য পদ্মাবত ছবিটির নাম পৌঁছে গিয়েছিল সারা ভারত সহ অন্যান্য দেশ গুলোতে। তার কিছুটা হলেও প্রভাব পড়েছে বক্স অফিসেও। নেতি বাচক নয়, ইতিবাচক। তীব্র বিতর্কে অনেকেরই আগ্রহ জন্মায় ছবিটি নিয়ে। কাজেই ছবিটি অনেক কাহিনীর পর মুক্তি পেতেই বিতর্ক ভুলে আলোচনা শুরু হয় এর বক্স অফিস সাফল্য নিয়ে।

৫) বীরে দি ওয়েডিং – ১০.৭০ কোটি- 
নারীদের উপর ভর করে প্রথম দিনই ১০.৭০ কোটি টাকার ব্যাবসা করে ছবিটি। সোনম কাপুর, করিনা কাপুর, স্বরা ভাস্কর এবং শিখা তালসানিয়া এই চার অভিনেত্রীই এই ছবির চার প্রধান স্টার। এটি চার নারীর বন্ধুত্ব উদযাপনের গল্প নিয়ে তৈরি। নারী কেন্দ্রীক ছবি পুরষ্কার এনে দেবে, কিন্তু বক্স অফিসে চলবে না। সেই ধারণা কিন্তু ভেঙে দিয়েছে বীরে দি ওয়েডিং।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.