আজ: শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ইং, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ জুলাই ২০১৮, বুধবার |



kidarkar

বাই প্রেসার চলছে: দেড় ঘন্টায় লেনদেন ৬০০ কোটি টাকা

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এই দিন লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৬০০ কোটি টাকা।

দেখা যায়, আজ বেলা ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৫৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৮০ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৪২ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৫টির, দর কমেছে ১০৫টির এবং দর পরিবর্তীত রয়েছে ৩০টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৬০০ কোটি ১ লাখ ৬১ হাজার টাকা।

এর আগের কার্যদিবস একই সময় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৫৩৮৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১২৭৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১৯১৮ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৫৩০ কোটি ৮২ লাখ ৯৮ হাজার টাকা।

অন্যদিকে, বেলা ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ১২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ১৩৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬টির, দর কমেছে ৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ২৪ কোটি ৮৩ লাখ ৬০ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.