জাহিন স্পিনিংয়ের রাইট শেয়ার: সংশোধন করে আবেদন জমা

শেয়ারবাজার রিপোর্ট: রাইট শেয়ার ছাড়ার অনুমোদন পাওয়া শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি জাহিন স্পিনিং লিমিটেডের রাইট শেয়ারের সাবস্ক্রিপশন পূর্ব-নির্ধারিত তারিখ বাতিল করে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিএসইসির ৬৫২তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সে সিদ্ধান্তের পর পুনরায় সংশোধন করে রাইট শেয়ারের সাবস্ক্রিপশনের জন্য আবেদন করেছে জাহিন স্পিনিং। বিএসইসি সে আবেদন গ্রহণ করেছে বলে জানিয়েছে কোম্পানি কর্তৃপক্ষ।

জানা যায়, গত ২২ জুলাই জাহিন স্পিনিংয়ের আবেদনের প্রেক্ষিতে রাইট শেয়ারের সাবস্ক্রিপশন পূর্ব-নির্ধারিত তারিখ বাতিল করে বিএসইসি। জাহিন স্পিনিংয়ের রাইট শেয়ারে ২৯ জুলাই থেকে ২৮ অক্টোবর পর্যন্ত আবেদনের দিন নির্ধারণ ছিল। কিন্তু কোম্পানির আবেদনের প্রেক্ষিতে বিএসইসি রাইট শেয়ার বাতিল করে। কোম্পানিটিকে সিকিউরিটিজ আইন পরিচালনপূর্বক পুনরায় সংশোধিত রাইটস শেয়ার প্রস্তাবের আবেদন কমিশনে দাখিল করতে বলা হয়। সেই ধারাবাহিকতায় কোম্পানিটি পুনরায় বিএসইসির কাছে আবেদন জমা দেয়।

উল্লেখ্য, এর আগে গত ৭ মার্চ বাংলাদেশ সিকিউরিটিজ অ্যাণ্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৩৩তম সভায় কোম্পানিটির রাইট অনুমোদন দেয়া হয়েছে। জাহিন স্পিনিং ১ টি সাধারণ শেয়ারের বিপরীতে ১ টি রাইট শেয়ার (প্রতিটি শেয়ার অভিহিত মূল্য ১০ টাকা) অর্থাৎ ১R:১ অনুপাতে ইস্যু করবে। আর এ রাইট শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ৯৮ কোটি ৫৫ লাখ ২৭ হাজার সংগ্রহ করবে কোম্পানিটি।

এ টাকা ব্যবসা সম্প্রসারণ, চলতি মূলধন এবং আংশিক ঋণ প্ররিশোধে খরচ করবে কোম্পানিটি।

রাইটস শেয়ার ডকুমেন্ট (৩০ জুন,২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় ১.৩৯ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য ১৪.০৭ টাকা।

কোম্পানির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে জিএসপি ইনভেস্টমেন্টস লিমিটেড এবং এমটিবি ক্যাপিটাল লিমিটেড।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

Top