আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ অগাস্ট ২০১৮, বুধবার |

kidarkar

সাংবাদিকদের উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার করা হবে: হাছান মাহমুদ

শেয়ারবাজার ডেস্ক: স্কুল কলেজ শিক্ষার্থীদের ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনে সাংবাদিকদের উপর হামলাকারীদের গ্রেফতারসহ বিভিন্ন দাবির সাথে একাত্মতা প্রকাশ করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনে কর্তব্যরত সাংবাদিকদের উপর যারা হামলা চালিয়েছেন তাদেরকে চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনা হবে।

বুধবার (৮ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আয়োজিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৮৮তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, কোমলমতি শিক্ষার্থীদের ন্যায্য দাবি প্রথম দুই থেকে তিন দিন তাদের আওতায় ছিল। তারপর থেকে ২৫/৩০ বয়সের যুবকরা স্কুল কলেজের ড্রেস পড়ে শিক্ষার্থীদের সাথে মিশে বিভিন্ন উসকানি দিয়ে হামলা চালিয়েছেন। দেশে এখন ১৪ কোটি মানুষের হাতে মোবাইল ক্যামেরা রয়েছে। আস্তে আস্তে তাদের ছবি বের হয়ে আসছে। কারও লুকানোর কোন সুযোগ নেই। এরই মধ্যে ষড়যন্ত্র কারীদের চিহ্নিত করা হয়েছে। কয়েক জনকে গ্রেফতার করা হয়েছে এবং বাকিদেরও গ্রেফতার করা হবে।

অভিনয় শিল্পীদের উদ্দেশ্য করে সাবেক মন্ত্রী বলেন, আপনার অভিনয় করতেন অভিনয় নিয়ে থাকেন। নাচ, গানই তো ভালো ছিল। কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলেন উসকানি দেয়ার কি প্রয়োজন ছিল? যে সকল অভিনয় শিল্পীদের গ্রেফতার করা হয়েছে তাদের সাথে আর কারা জড়িত ছিল তা বের করার জন্য আইনশৃংঙ্খলা বাহিনীদের প্রতি আহবান জানান তিনি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন জেলে ছিলেন তখন বেগম মুজিব দলকে আগলে রাখার চেষ্টা করেছেন।

আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। তিনি বলেন, সুজনের সভাপতি বদিউল আলমের বাসায় নৈশভোজের আয়োজন করা হয়েছিল সেখানে ১/১১ কুশিলবরা অংশগ্রহণ করেছে এবং একজন রাষ্ট্রদূত ও অংশগ্রহণ করেছে এবং ষড়যন্ত্রে অংশ নিয়ে কিভাবে সিস্টার বর্হিভূতভাবে এ কাজ করে।

তিনি আরও বলেন, দেশে যে সকল এনজিও সরকারের বিরুদ্ধে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করে তাদের আয়ের উৎস কি তারা কোন খাতে কি খরচ করে তার তদন্ত হওয়া দরকার।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা পরিষদের সদস্য চিত্ত রঞ্জন দাস এর সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মিনক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, এ্যাড. বলরাম পোদ্দার, সাংবাদিক রফিকুল ইসলাম রনি, কন্ঠ শিল্পী এস.ডি রুবেল, অভিনেত্রী অরুনা বিশ্বাস প্রমুখ।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.