মিয়ানমারের নাগরিকের শিরশ্ছেদ

শেয়ারবাজার ডেস্ক: এক নারীকে হত্যা ও অন্যান্য অপরাধের কারণে মিয়ানমারের এক নাগরিকের শিরশ্ছেদ করে মৃত্যুদণ্ড কার্যকর করেছে সৌদি আরব। একই সঙ্গে তাঁর লাশ লটকে জনসমক্ষে প্রদর্শন করা হয়।

ইলিয়াস আবুলকালাম জামালেদ্দিন নামের মিয়ানমারের অভিযুক্ত ব্যক্তি মক্কায় বসবাসরত অপর একজন মিয়ানমার নাগরিকের বাড়িতে গুলি চালাতে চালাতে প্রবেশ করেছিল। সেখানে এক নারীকে ছুরিকাহত করলে ভুক্তভোগী নারীর মৃত্যু হয়। জামালেদ্দিনের বিরুদ্ধে ওই বাড়িতে ডাকাতি ছাড়াও পাশের আরেকটি বাড়িতে ডাকাতির অভিযোগ আনা হয়েছিল। এর পাশাপাশি ধর্ষণের চেষ্টা ও বন্দুকের সঙ্গে গুলি চুরি করার অভিযোগও ছিল তার বিরুদ্ধে।

সৌদি নিউজ এজেন্সিতে প্রকাশিত সংবাদে বলা হয়েছে, শিরশ্ছেদ করার পর তাকে ‘ক্রুশবিদ্ধের’ মতো ঝুলিয়ে রাখার সিদ্ধান্তটি দেশটির সুপ্রিম কোর্ট ও রাজা সালমান অনুমোদন করেছেন। তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগগুলো আদালতে প্রমাণ হওয়ায় তাকে মৃত্যুদণ্ড দেওয়া হয়।

হিন্দুস্তান টাইমস লিখেছে, সৌদি আরব সবচেয়ে বেশি মৃত্যুদণ্ড কার্যকর করা দেশগুলোর একটি। সাধারণত দেশটিতে শিরশ্ছেদ করা হয়। কিন্তু এবারের ঘটনায় দোষী ব্যক্তির শিরশ্ছেদ করার পর তার দেহকে ক্রুশবিদ্ধের মতো দুই হাত দুই দিকে প্রসারিত অবস্থায় উন্মুক্ত স্থানে জনসাধারণের দেখার জন্য ঝুলিয়ে রাখা হয়েছিল।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top