আজ: শনিবার, ২২ জুন ২০২৪ইং, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ মে ২০১৫, মঙ্গলবার |

kidarkar

টপটেন লুজারের শীর্ষে ইনফরমেশন সার্ভিস

isnltdশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে আজ টপটেন লুজারের শীর্ষে উঠে এসেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আইটি খাতের ‘জেড’ ক্যাটাগরির কোম্পানি ইনফরমেশন সার্ভিস নেটওয়ার্ক। আজ এ কোম্পানির শেয়ার দর কমেছে ২৬.১২ শতাংশ। উলেক্ষ্য, কোম্পানিটি ৩১ ডিসেম্বর ১০১৪ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য নো ডিভিডেন্ড ঘোষনা করেছে।

মঙ্গলবার এ কোম্পানির শেয়ার দর ৯.৫০ টাকা থেকে ১৩.৫০ টাকা পর্যন্ত উঠানামা করে এবং সর্বশেষ ১০ টাকায় লেনদেন হয়। আজ কোম্পানির মোট ১ লাখ ৯ হাজার ১৬৮টি শেয়ার সর্বমোট ১২৭ বার লেনদেন হয়, যার বাজার মূল্য ১০ লাখ ৯০ হাজার টাকা।

গত এক মাসে এ কোম্পানির শেয়ারের সর্বনিম্ন দর ছিল ৯.৯০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১৩.৪০ টাকা। ২০০২ সালে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটির অনুমোদিত মূলধন ৫০ কোটি টাকা, পরিশোধিত মূলধন রয়েছে ১০ কোটি ৯০ লাখ টাকা। কোম্পানিটির মোট ১ কোটি ৯ লাথ ২০ হাজার ৩টি শেয়ারের মধ্যে পরিচালনা পর্ষদের কাছে রয়েছে ১৭.৯১ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর কাছে রয়েছে ১৯.৫৬ শতাংশএবং সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে ৬২.৫৩ শতাংশ শেয়ার।

টপটেন লুজারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানিরগুলোর মধ্যে জেনারেশন নেক্সট ৮.৯৪ শতাংশ, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স ৮.২৯ শতাংশ, প্রাইম লাইফ ৮.২৮ শতাংশ, ফাইন ফুড ৭.৮৭ শতাংশ, আইপিডিসি ৭.৭৮ শতাংশ, বিডি ফাইন্যান্স ৭.৬৯ শতাংশ, পপুলার লাইফ ৭.৫৭ শতাংশ, মিরাকেশ ইন্ডাস্ট্রিজ ৭.৩৮ শতাংশ এবং প্রিমিয়ার সিমেন্টের দর কমেছে ৭.০৪ শতাংশ।

শেয়ারবাজার/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.