ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন। এই দিন লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। রোববার লেনদেন শুরুর দেড় ঘন্টায় সূচক বাড়লেও কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২৩৪ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৯১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪৮ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯২৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৮টির, দর কমেছে ১৭৭টির এবং দর পরিবর্তীত রয়েছে ৩৬টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৩৪ কোটি ২১ লাখ ১৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৫৪৪৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১২৪৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১৯১০ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২০৫ কোটি ৭৩ লাখ ৮৪ হাজার টাকা।

অন্যদিকে, বেলা ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ২৩৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৭০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৬টির, দর কমেছে ৮৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৯টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৯ কোটি ৪৮ লাখ ৫৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top