ফার্স্ট ফাইন্যান্সের দুই বছরের এজিএম ফের স্থগিত

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের ফার্স্ট ফাইন্যান্স লিমিটেডের ২৪তম এবং ২৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও হাইকোর্টের অনুমতি না পাওয়ায় এ কোম্পানির এজিএম আপা:তত স্থগিত করেছে কোম্পানি কর্তৃপক্ষ। কোম্পানি সূত্রে জানা যায়, হাইকোর্টের অনুমতি প্রাপ্তি সাপেক্ষে কোম্পানির ২৪তম এবং ২৫তম এজিএমের তারিখ, সময় ও স্থান জানানো হবে। উল্লেখ্য, ইতিপূর্বে কোম্পানির ঘোষিত এজিএম সংক্রান্ত রেকর্ড ডেটসহ অন্যান্য আলোচ্যসূচি অপরিবর্তিত থাকবে।

তথ্যানুসন্ধানে জানা যায়, ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষনা করে ফার্স্ট ফাইন্যান্স। এ সংক্রান্ত এজিএমের তারিখ ছিলো ১৫ জুন, ২০১৭। কিন্তু গত বছরের ১৪ জুন একজন শেয়ারহোল্ডারদের রিটের (writ petition (No. 8911/17) পরিপ্রেক্ষিতে ৬ মাসের জন্য এজিএম স্থগিতের আদেশ দেয় হাইকোর্ট। দুর্নীতির অভিযোগ তুলে ওই কোম্পানিটির এক শেয়ার হোল্ডারের করা আবেদনের শুনানি নিয়ে ১৪ জুন,২০১৭ তারিখে বিচারপতি মো. নূরুজ্জামান ও বিচারপতি আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

পরবর্তীতে গত ১০ আগষ্ট হাইকোর্ট এজিএমের ওপর স্থগিতাদেশ প্রত্যাহার করে নেয়। যে কারণে কোম্পানিটি ৩০ আগষ্ট এজিএমের পুন:তারিখ নির্ধারণ করে। কিন্তু সেই রিটের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট পুনরায় এজিএমের ওপর দুই মাসের স্থগিতাদেশ জারি করে। তারপর থেকে কোম্পানির দুই বছরের এজিএম ঝুলে যায়।

সেই দুই বছরের এজিএম একসঙ্গে আগামী ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও হাইকোর্টের অনুমতি না পাওয়ায় কোম্পানিটিকে ফের এজিএম স্থগিত করতে হয়েছে।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

 

আপনার মন্তব্য

Top