বাংলাদেশে এমাজন ওয়েব সার্ভিস দেবে ইনটেক: চুক্তির খবরে চাঙ্গা শেয়ার দর

শেয়ারবাজার রিপোর্ট: বাংলাদেশে এমাজন ওয়েব সার্ভিস দেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত আইটি খাতের ইনটেক লিমিটেড। সম্প্রতি এ সংক্রান্ত বিষয়ে ভারতের মিনফি টেকনোলজি প্রাইভেট লিমিটেডের সঙ্গে কোম্পানিটির এক্সক্লুসিভ কমার্শিয়াল এগ্রিমেন্ট চুক্তি হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এমাজন ওয়েব সার্ভিস দেওয়ার চুক্তি ছাড়াও যুক্তরাষ্ট্রের রেনিয়াল সিস্টেমস ইনকরপোরেশনের সঙ্গে ইনটেক লিমিটেডের আরো একটি বাণিজ্যিক চুক্তি হয়। এই চুক্তির আওতায়  প্রতিষ্ঠানটির সঙ্গে আইটি সংক্রান্ত বিভিন্ন বিষয়ে কাজ করবে ইনটেক। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, আইটি চালুকরণ, কম্পিউটার সফটওয়্যার/হার্ডওয়্যার, ইন্টারনেট অব থিংস (আইওটি), ম্যানেজড সার্ভিস, ইআরপি, ইন্টিলিজেন্ট এনার্জি ম্যানেজমেন্ট, স্ট্র্যাটেজিক কনসালটিং এবং কো-ইনোভেশন, ভার্টিক্যাল এ্যাপ্লিকেশন ইত্যাদি।

এদিকে উল্লেখিত চুক্তির কারণে ইনটেক লিমিটেডের শেয়ার দরে চাঙ্গাভাব বিরাজ করছে। গত ১৪ কার্যদিবসে এ কোম্পানির শেয়ার দর ৩৩ টাকা থেকে বর্তমানে ৫৬.১০ টাকায় লেনদেন হচ্ছে। আজ কোম্পানিটির শেয়ার দর সার্কিট ব্রেকার স্পর্শ করেছে অর্থাৎ ১০ শতাংশ দর বৃদ্ধি পেয়েছে।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top