ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন। এই দিন লেনদেনের শুরুতে উত্থান-পতন থাকলেও প্রথম ঘন্টা পর ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচক। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৯৫ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বড়ে অবস্থান করছে ৫৩৭৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বড়ে অবস্থান করছে ১২৩৪ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ০.৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৮৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৭টির, দর কমেছে ৯৭টির এবং দর পরিবর্তীত রয়েছে ৫৫টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৯৫ কোটি ৩৯ লাখ ৮২ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ২০ পয়েন্ট কমে অবস্থান করছিলো ৫৩৯৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১২৪৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৯৯ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১৮৯৬ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২০৫ কোটি ২৩ লাখ ৪ হাজার টাকা।

অন্যদিকে, বেলা ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ২ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৬টির, দর কমেছে ৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৯ কোটি ৫৬ লাখ ৮৮ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top