আজ: শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২ইং, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ মে ২০১৫, বুধবার |


kidarkar

ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে হস্তশিল্প প্রদর্শনী


imageশেয়ারবাজার ডেস্ক: ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাসে বাংলাদেশের হস্তশিল্প প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। আর খোলা ঘরে অনুষ্ঠিত এ প্রদর্শনীতে হাজার হাজার দর্শক ভীড় জমান।

সম্প্রতি ‘কালচারাল ট্যুরিজম ডিসি’ নামক ওয়াশিংটন ভিত্তিক একটি অলাভজনক প্রতিষ্ঠানের সহায়তায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে মার্কিন যুক্তরাষ্ট্র ও পৃথিবীর বিভিন্ন দেশের নাগরিকগণ অংশগ্রহণ করেন।

এই আয়োজনের মাধ্যমে কালচারাল ট্যুরিজম ডিসি ওয়াশিংটনে অবস্থিত দূতাবাসসমূহের সাথে যোগ দিয়ে বিশ্বের সাংস্কৃতিক বৈচিত্র তুলে ধরা হয়। বিগত বছরসমূহের ধারাবাহিকতায় এ বছর অষ্টম বারের মতো বাংলাদেশ দূতাবাস এ অনুষ্ঠানটির আয়োজন করেছে।

মার্কিন পররাষ্ট্র দফতর কালচারাল ট্যুরিজম ডিসির পাসপোর্ট ডিসি নামক কর্মসূচির সম্মানে মে মাসকে আন্তর্জাতিক সাংস্কৃতিক সচেতনতা মাস হিসেবে ঘোষণা করেছে। যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দীন এবং দূতাবাসের অন্যান্য কর্মকর্তাগণ  আগত অতিথিদের অভ্যর্থনা জানান। দিনের কর্মসূচির মধ্যে ছিল বাংলাদেশের হস্তশিল্প প্রদর্শন এবং স্থানীয় সাংস্কৃতিক সংগঠন ও প্রবাসী বাংলাদেশি শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান। বাংলাদেশে অভ্যুদ্বয়ের ইতিহাস এবং জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে বাংলাদেশের সাফল্য তুলে ধরা হয়। বাংলাদেশের রিকশা বিদেশী অতিথিদের বিশেষ দৃষ্টি আকর্ষণ করে। অতিথিগণ বাংলাদেশি ঐতিহ্যবাহী খাবার গ্রহণ করেন। অনুষ্ঠানটিতে এ বছর চার হাজারেরও বেশি অতিথি অংশগ্রহণ করে।

 

শেয়ারবাজারনিউজ/অ


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.