আজ: শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২ইং, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ মে ২০১৫, বৃহস্পতিবার |


kidarkar

আড়াই ঘন্টায় লেনদেন ছাড়ালো সাড়ে ৪০০ কোটি টাকা


price up-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতনে চলছে লেনদেন। এদিন শুরুতে  মিশ্র প্রবণতা থাকলেও প্রথম দুই ঘন্টা পর ধীরে ধীরে পড়তে শুরু করে সূচক। বৃহস্পতিবার প্রথম আড়াই ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে এ সময়ে টাকার অংকেও লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আর ডিএসইতে এ সময়ে লেনদেন  ছাড়িয়েছে সাড়ে ৪০০ কোটি টাকারও বেশী।

দুপুর ১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৩২৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৪৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬২৮ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ১৫৫টির আর অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার দর। যা টাকার লেনদেন হয়েছে ৪৭০ কোটি ৬ লাখ ৯৫ হাজার টাকা।

এর আগে বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৩৪২ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৬৩৭ কোটি ৯০ লাখ ৬৪ হাজার টাকা। যা ছিল চলতি বছরের সর্বোচ্চ।

এদিকে দুপুর সাড়ে ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৮১৬১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ১১৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ১১টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৩৩ কোটি ৪৮ লাখ ৮৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/অ


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.