আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ মে ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

ফেসবুকে ইনস্ট্যান্ট আর্টিকেলস

facebook instant articleশেয়ারবাজার ডেস্ক: সরাসরি ফেসবুকেই খবর পড়ার ব্যবস্থা করছে বিশ্বের সবচেয়ে বড় এই সোশ্যাল নেটওয়ার্ক।  আর এর জন্যই কোম্পানিটি ‘ইনস্ট্যান্ট আর্টিকেলস’ নামে নতুন একটি ফিচার তৈরী করেছে।

সাধারণত ফেসবুকে বিভিন্ন সংবাদপত্রের নিউজ লিঙ্ক শেয়ার করা হয় এবং সেগুলোতে ক্লিক করে সংশ্লিষ্ট সংবাদপত্রের সাইটে ভিজিট করে খবরটি পড়তে হয়। কিন্তু ফেসবুকের নতুন ফিচার ‘ইনস্ট্যান্ট আর্টিকেলস’ এর মাধ্যমে ফেসবুকে অবস্থান করেই পুরো খবরটি পড়ে নেয়া যাবে।  ফেসবুকে অন্যদের স্ট্যাটাস/ফটো যেভাবে দেখা হয় অনেকটা সেরকমই।

ফেসবুক দাবি করছে, লিংকে ক্লিক করে সংবাদপত্রের সাইটে গিয়ে খবর পড়তে গেলে পেইজ লোড নিতেই ৮ সেকেন্ড সময় ব্যয় হয়। অপরদিকে ইনস্ট্যান্ট আর্টিকেলস ফিচারটির মাধ্যমে দশগুণ দ্রুততর সময়ে খবর পড়া যাবে, কেননা এর সকল কনটেন্ট গুলো (টেক্সট, ফটো, ভিডিও) ফেসবুকের সার্ভারেই থাকবে।

শুরুতে এই ফিচারটি শুধুমাত্র ফেসবুকের আইফোন অ্যাপেই পাওয়া যাবে। অন্যান্য প্ল্যাটফর্মে কবে ইনস্ট্যান্ট আর্টিকেলস উপভোগ্য হবে তা জানায়নি কোম্পানিটি। বর্তমানে ন্যাশনাল জিওগ্রাফিক, বিবিসি নিউজ, দ্যা নিউইয়র্ক টাইমস, গার্ডিয়ান প্রভৃতি সংবাদ মাধ্যমের বাছাইকৃত খবর সরাসরি ফেসবুক থেকেই পুরোটা পড়া যাবে। সূত্র: ইন্টারনেট।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.