আজ: মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ মে ২০১৫, বৃহস্পতিবার |


kidarkar

৪ জ্বালানি কোম্পানিকে পেছনে ফেলে শীর্ষে ইউনাইটেড পাওয়ার


upgd-dhaka_640x469শেয়ারবাজার ডেস্ক: চলতি সপ্তাহের প্রতিটি কার্যদিবসেই লেনদেনের শীর্ষস্থান দখল করে রয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত জ্বালানি খাতের ‘এন’ ক্যাটাগরির কোম্পানি ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। পুরো সপ্তাহে কোম্পানিটির ১ কোটি ১০ লাখ ৫ হাজার ৬৪৭টি শেয়ার সর্বমোট ৩৮ হাজার ৮৭ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ২২৯ কোটি ২২ লাখ ২০ হাজার টাকা।

অন্যদিকে, বৃহস্পতিবার সপ্তাহের শেষ কার্যদিবসে ২৫ লাখ ৭৩ হাজার ১৭টি শেয়ার সর্বমোট ৯ হাজার ২৩ বার লেনদেন হয়েছে যার বাজারদর ৫৪ কোটি ৭১ লাখ ৬০ হাজার টাকা। আজ এই কোম্পানিরি শেয়ারদর ৭.৬৮ শতাংশ বা ১৫.৬০ টাকা বৃদ্ধি পেয়েছে এবং ২০৪.৫০ টাকা থেকে ২১৯.৯০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২১৮.৭০ টাকায় লেনদেন হয়। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

উল্লেখ্য,আজ লেনদেনের শীর্ষ ২০ কোম্পানির মধ্যে জ্বালানি খাতের আরো ৪টি কোম্পানি রয়েছে। এগুলো হলো : খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড (কেপিসিএল),মবিল যমুনা,বারাকা পাওয়ার এবং সামিট পূর্বাঞ্চল পাওয়ার কোম্পানি লিমিটেড।

গত ৫ই এপ্রিল ডিএসইতে লেনদেন শুরু হওয়া ইউনাইটেড পাওয়ারের অনুমোদিত মূলধন ৮ শত কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ৩২৯ কোটি ৯৫ লাখ টাকা। কোম্পানিটির শেয়ার সংখ্যা ৩২ কোটি ৯৯ লাখ ৪৯ হাজার ৭২৬টি। যার পরিচালনা পর্ষদের কাছে রয়েছে ৯০ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৫.৫ শাতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৪.৫ শতাংশ শেয়ার।

লেদেনের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানিগুলো হলো: এসিআই ফর্মুলেশন, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, এসিআই, বেক্সিমকো, ইফাদ অটো, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল,আরএকে সিরাসিকস,ফার কেমিক্যাল,সাইফ পাওয়ারটেক,শাশা ডেনিমস,সেন্ট্রাল ফার্মা,বিএসআরএম লিমিটেড,স্কয়ার ফার্মা ও বেক্সিমকো ফার্মা।

শেয়ারবাজারনিউজ/রু/সা


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.