২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

শেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি। কোম্পানিগুলো হলো: বাটা সু বাংলাদেশ লিমিটেড এবং কেয়া কসমেটিক্স লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

নিম্নে কোম্পানিগুলোর তথ্য তুলে ধরা হলো:

কেয়া কসমেটিকস:

কোম্পানিটি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২১ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৪.০২ টাকা। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.০৫ টাকা (নেগেটিভ)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ জানুয়ারি, ২০১৯ সকাল ১১টায় ফেক্টরি প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১২ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

বাটা সু লিমিটেড:

কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত সময়ের জন্য ২৪০ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। তৃতীয় প্রান্তিক ও সমাপ্ত অর্থবছরের রিটেই আনিং থেকে এ ডিভিডেন্ড দেয়া দিয়েছে কোম্পনির পরিচালনা পর্ষদ। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬১.৫১ টাকা, শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৫৯.৮৪ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১০.৮১ টাকা (নেগেটিভ)।

এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১১ ডিসেম্বর, ২০১৮।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top