আজ: বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২ইং, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার |


kidarkar

দেশে স্কাইপে বন্ধ, যা বললেন ওবায়দুল কাদের


শেয়ারবাজার ডেস্ক: তারেকের (বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান) বিদেশ থেকে স্কাইপে কথা বলার বিষয়ে আমরা নির্বাচন কমিশনকে ব্যবস্থা নিতে অনুরোধ করেছিলাম। তাদের যেহেতু আরপিও অনুযায়ী ব্যবস্থা নেওয়ার সুযোগ নেই ফলে প্রয়োজনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আছে তারা ব্যবস্থা নেবে। আর বিষয়টির যদি উপযুক্ত সমাধান না হয় তাহলে আমরা প্রয়োজনে আদালতে যাবো।

আজ মঙ্গলবার (২০ নভেম্বর) সচিবালয়ে নিজ দফতরে ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রীংলার সঙ্গে বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, তারেক রহমান যাবজ্জীবন সাজা পাওয়া একজন আসামি। আরেকটা মামলায় তাকে সাত বছর কারাদণ্ড দিয়েছে আদালত। তিনি বিদেশে থেকে বাংলাদেশের নির্বাচন প্রক্রিয়ায় অংশ নেবে এটা হতে পারে না। তারেক রহমানের অনলাইনে বক্তব্য সাইবার অপরাধ হতে পারে। একজন সাজাপ্রাপ্ত আসামি এটা করতে পারে না। তিনি একজন ফেরারি আসামি হয়ে বিদেশ থেকে বাংলাদেশের নির্বাচনী প্রক্রিয়ায় অংশ নেবে এটা কিভাবে হয়।

আকাশ পথে তারেক রহমানের বক্তব্য ঠেকাতে নির্বাচন কমিশনের কাছে যেহেতু কোন মিসাইল নেই ফলে বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রণালয় দেখবে, যোগ করেন কাদের।

স্কাইপি অ্যাপ বন্ধ কেন? এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, এটা বিটিআরসির বিষয়। তারা তো দেশের সীমানার বাইরে আকাশ পথে যুদ্ধ করবে না। তারা দেশের ভিতরে থেকে কেউ এমন প্রচারণা করলে সে বিষয়ে ব্যবস্থা নিতে পারে। দেশের ভিতরের বিষয়ে হয়তো তারা এ ধরণের ব্যবস্থা নিয়েছে।

শেয়ারবাজারনিউজ/মু


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.