আজ: রবিবার, ২৭ নভেম্বর ২০২২ইং, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ নভেম্বর ২০১৮, সোমবার |


kidarkar

রক্তপাত নয়, সুষ্ঠু নির্বাচন চাই


শেয়ারবাজার ডেস্ক: আসন্ন একাদশ জাতীয় নিবাচনকে কেন্দ্র করে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের উদ্দেশে প্রধান নির্বাচন কমিশন (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, রক্তপাত নয়, সুষ্ঠু নির্বাচন চাই।

সোমবার (২৬ নভেম্বর) সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের উদ্দেশে এক বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে অনেক সময় আপনাদের বিব্রতকর অবস্থায় পড়তে হয়। আপনদেরকে অনেক সময় বিচলিত করে উসকানিমূলক পরিবেশে ফেলে দেয় নানা কারণে।

প্রধান নির্বাচন কমিশন বলেন, মিসগাইডিং পরিবেশের মধ্যে ফেলে দেয়। সেই অবস্থাগুলো আপনাদের বুদ্ধিমত্তা, দক্ষতা, ক্ষিপ্রতার মাধ্যমে বুঝতে হবে।

কেএম নুরুল হুদা বলেন, আর্মি, বিজিবি, র‌্যাবের সাথে টহল দিচ্ছেন, বিভ্রান্ত হতে পারে কেন্দ্রের সাথে প্রিজাইডিং অফিসারদের সাথে যোগাযোগ থাকতে হবে। যোগাযোগটা যত ভাল হবে, বিভ্রান্তকর পরিস্থিতি তো মোকাবেলা করতে পারবেন।

তিনি বলেন, কখনও ধৈয্যচ্যুত হলে চলবে না। কোন বিভ্রান্তিকর অবস্থায় পড়লে সহনশীলতা থাকতে হবে। বুঝে শুনে অ্যাকশনে যেতে হবে। আমরা চাই একটা সুষ্ঠু নির্বাচন। আমরা চাই না নির্বাচন কেন্দ্রে কোন সংঘাত হোক, সেখানে কোন রক্তপাত হোক, কোনরকম প্রাণহানি হোক। এগুলো সামাল দেয়ার জন্য আপনাদের দায়িত্ব অপরিসীম।

সিইসি বলেন, নির্বাচনের পূর্বে ও পরে আপনাদের আইনশৃঙ্খলা বাহিনীর সাথে থাকতে হবে এবং তাদের পরিচালনা করতে হবে। আচরণবিধি প্রয়োগ করতে গিয়ে এমন কিছু করবেন না যেন একটা পরিস্থিতি নিয়ন্ত্রণহীন হয়ে পড়ে। কখনও আইনকানুনের অবস্থা থেকে বিচ্যুত হবেন না।

শেয়ারবাজারনিউজ/মু


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.