আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ ডিসেম্বর ২০১৮, সোমবার |

kidarkar

টানা দরপতনের কবলে পুঁজিবাজার

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয়কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের শুরুতে উত্থান থাকলেও ৩০ মিনিট পর সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। শেষদিকে একবার ঘুঁড়ে দাঁড়ানোর চেষ্টা করলেও ব্যহত হয় বাজার। এরই ধারাবাহিকতায় টানা তিন কার্যদিবস দরপতনের কবলে বাজার। সোমবার লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছেবেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৫৬৭ কোটি ৬৭ লাখ ৮৫ হাজার টাকা।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫২৯৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১২১৯ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৪৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৪৪টিকোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ১৯৮টির এবং অপরিবর্তিতরয়েছে ৩৬টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৫৬৭ কোটি ৬৭ লাখ ৮৫ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ২৬ পয়েন্ট কমে অবস্থান করে ৫৩০৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ১২২২ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করে ১৮৫৫ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৫১৬ কোটি ৭৯ লাখ ৫ হাজার টাকা। সেহিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৫০ কোটি ৮৮ লাখ ৮০ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৮০৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৫২টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭১টির, কমেছে ১৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ২৫ কোটি ৬১ লাখ ৩৯ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.