বিমানবন্দরে দর্শনার্থী নিষিদ্ধ!

shahjalal-international-airport-dhaka-bangladeshশেয়ারবাজার ডেস্ক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দর্শনার্থী প্রবেশ নিষিদ্ধ করেছে সরকার। বিমানবন্দর কর্তৃপক্ষ মঙ্গলবার এই আদেশ জারি করে কার্যকর করেছে। সেই সঙ্গে বাড়িয়ে দেওয়া হয়েছে নিরাপত্তা কর্মীর সংখ্যা। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে বলে জানিয়েছে বিমানবন্দরের দায়িত্বশীল সূত্র।
সূত্র জানায়, সাম্প্রতিক সময়ে দেশে রাজনৈতিক অস্থিরতা ও বিভিন্ন স্থানে নাশকতামূলক কর্মকাণ্ডের পরিপ্রেক্ষিতেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আন্তর্জাতিক এই বিমানবন্দর ব্যবহার করে যারা দেশের বাইরে যাচ্ছেন ও যারা আসছেন তাদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
এখন থেকে বিমানবন্দরের অভ্যন্তরে কেবল যাত্রীই ঢুকতে পারবে। দর্শনার্থীদের টিকেট কেটে ভেতরে ঢোকার সুযোগ থাকবে না।
প্রতিদিন বিমানবন্দর ব্যবহার করে অন্তত ১০/১৫ হাজার যাত্রী আসা যাওয়া করেন। যাত্রীদের বিদায় ও অভ্যর্থনা জানাতে যাত্রীদের পরিবার-পরিজনও বিমানবন্দরে যান। এ কারণে বিমানবন্দরে সারাক্ষণই বিপুল সংখ্যক লোকের সমাগম থাকে। এদের মধ্যে প্রতিদিন উল্লেখযোগ্য সংখ্যক মানুষ ৩০০ টাকা করে টিকিট কেটে প্রিয়জনদের বিমানবন্দরের ভেতরে এগিয়ে দিতে কিংবা অভ্যর্থনা জানাতে ক্যানোপি পর্যন্ত যান। নতুন এই সিদ্ধান্তের কারণে সেই সুযোগ বন্ধ হয়ে যাচ্ছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে বলেই জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।
বিমানবন্দরে কর্মরত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি সূত্র জানায়, কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত ইতিমধ্যে বাস্তবায়ন করা হয়েছে। বিমানবন্দরের সার্বিক নিরাপত্তা ব্যবস্থাও বাড়ানো হয়েছে।

আপনার মন্তব্য

Top