আজ: রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১ইং, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ জানুয়ারী ২০১৯, রবিবার |



kidarkar

১৬ মাসের সর্বোচ্চ লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: বিগত ১৬ মাসের সর্বোচ্চ লেনদেন আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) হয়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ১৯৮ কোটি ৫৭ লাখ ২৬ হাজার টাকা। এর আগে ২০১৭ সালের ১৯ সেপ্টেম্বর ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৫০৮ কোটি টাকা।

আজ সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের শুরুতে ক্রয় প্রেসারে উত্থান থাকলেও ৩০ মিনিট পর ব্যাংক খাতের সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। রোববার লেনদেন শেষে সূচক কিছুটা কমলেও বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ১৯৮ কোটি ৫৭ লাখ ২৬ হাজার টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৯৩৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩২২ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৪৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬২টির, কমেছে ১৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ১ হাজার ১৯৮ কোটি ৫৭ লাখ ২৬ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৯৫০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.১৭ পয়েন্ট কমে অবস্থান করে ১৩২১ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২০৪৯ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১ হাজার ৩৭ কোটি ৫৭ লাখ ১১ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১৬১ কোটি ১৫ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৮০টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৬টির, কমেছে ১১১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫৩ কোটি ৬৫ লাখ ৭৯ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.