আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ ফেব্রুয়ারী ২০১৯, মঙ্গলবার |

kidarkar

ডাকসু নির্বাচন নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

শেয়ারবাজার ডেস্ক: ডাকসু নির্বাচনে ছাত্রদল অংশ নেবে না, এটা তারা এখনও ঘোষণা দেয়নি। আপাতত দাবি দাওয়ার পক্ষে কিছু কিছু স্ট্যান্ড দলগতভাবে থাকতে পারে। বিএনপির টানাপোড়েন আছে। তবে ছাত্রদল তারেক রহমান যা বলবে সেটিই মেনে নেবে। ছাত্রদল তারেক রহমান অনুগত শুরু থেকেই। ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কথাই তারা শুনবে বলে আমি মনে করি। ডাকসু নির্বাচনে কারচুপির সুযোগ নেই।

আজ মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সাথে আলাপকালে সড়ক-পরিবহণ ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এসব কথা বলেন।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, শীঘ্রই সড়ক নিরাপত্তা কাউন্সিলের বৈঠক ডেকে কিছু পদক্ষেপের বিষয়ে আলোচনা করব। দুর্ঘটনা নিয়ন্ত্রণে আনার জন্য যারা বিশেষজ্ঞ আছেন, তাদের নিয়ে কমিটি করে দেব। এর লাগাম টেনে ধরতে হবে। কারণ সড়ক দুর্ঘটনা এখন সবচেয়ে বড় দুর্ঘটনা।

তিনি বলেন, সড়কে শৃঙ্খলা আসেনি। আমি বলিনি আমি সফল। আমি মন্ত্রী হবার পর নিজেই বলেছি, যানজট-সড়ক দুর্ঘটনা রয়েছে। যেটা সম্ভব সেটা কেন করা যাবে না, করতে হবে।

সড়কে বিশৃঙ্খলার জন্য শক্তিশালী মহল দায়ী এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমি নিজে মন্ত্রী হয়েও দায় এড়াতে পারি না। মেট্রো রেল, পাতাল রেলসহ যেসব কাজ হচ্ছে এতে অনেক সমস্যাই সমাধান হয়ে যাবে। বিভিন্ন সড়কে কাজ চলছে, সেগুলো হলে অনেক সমস্যাই কমে যাবে। এখন দুর্ঘটনার সংখ্যা কম, কিন্তু নিহতের সংখ্যা বেশি।

উপজেলা নির্বাচনে বিএনপির অংশ নেয়া প্রসঙ্গে তিনি বলেন, জাতীয় নির্বাচনে বিএনপির মতো বড় দল অংশ না নিলে নির্বাচন ইনক্লুসিভ নিয়ে সংশয় থাকে, দেশে বিদেশে প্রশ্ন আসে। স্থানীয় নির্বাচনে কে আসল, কে বয়কট করল তা নিয়ে মাথা ব্যাথা নেই। অনেকে দলীয় প্রতীকে না করে স্বতন্ত্র নির্বাচন করতে পারে। অনেক জায়গায় তারা স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করবে। তারা আসলে ভালো, না আসলেও প্রতিদ্বন্দ্বির অভাব নেই।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.