আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ ফেব্রুয়ারী ২০১৯, মঙ্গলবার |

kidarkar

নালিশ করাই বিএনপির রাজনীতি: ওবায়দুল কাদের

শেয়ারবাজার ডেস্ক: নালিশ করাই বিএনপির কাজ, তারা শুধু নালিশই করে বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি আরও বলেন, সকালে ঝড়-বৃষ্টি হয়েছে সেটাও পারলে বিএনপি বলবে আওয়ামী লীগ সরকার জড়িত।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) বিকালে মেট্রোরেলের স্ক্রু-পাইলিংয়ের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। চকবাজার অগ্নিকাণ্ডের সঙ্গে পিলখানা হত্যাকাণ্ডের যোগসূত্র আছে- ঐক্যফ্রন্ট নেতাদের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, পিলখানার ঘটনায় এত আসামি ও সাক্ষী, তারপর বিচার কাজ সম্পন্ন হয়েছে। এ বিচার নিয়ে দেশ-বিদেশে কোথাও সমালোচনা কিংবা অভিযোগ নেই। অভিযোগ শুধু বিএনপির। তারা রাজনৈতিক কারণে পিলখানা হত্যাকাণ্ডের বিচার নিয়ে প্রশ্ন তুলছে। পিলখানা হত্যার বিচারকার্য ইতিহাসে বিরল। এ বিচার সুষ্ঠুভাবে, স্বচ্ছভাবে সম্পন্ন হওয়ায় বিএনপির ধন্যবাদ দেয়া উচিত ছিল। তারা ধন্যবাদ জানানোর সংস্কৃতি জানে না। তাদের নালিশ ছাড়া আর কিছুই নেই।

ওবায়দুল কাদের বলেন, চকবাজারের ঘটনা নিয়ে আমরা দায় এড়াতে পারি না বলেই সরকারের কাজ সরকার করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী হতাহতদের জন্য যথাযথ ব্যবস্থা নেয়া হচ্ছে। সেই সঙ্গে পুরান ঢাকা থেকে ঝুঁকিপূর্ণ কেমিক্যাল সরানো হচ্ছে।

এদিকে চকবাজার ট্র্যাজেডি নিয়ে শিল্পমন্ত্রীসহ আওয়ামী লীগের কয়েক নেতার মন্তব্য বিতর্ক সৃষ্টি করবে কিনা একজন সাংবাদিকের এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, এটা তাদের ব্যক্তিগত মন্তব্য। সরকারের কাজ সরকার করে যাচ্ছে। সরকার দায় এড়াতে পারে না বলেই প্রধানমন্ত্রীর নির্দেশে গোডাউন সরানোর কাজ ইতোমধ্যে শুরু হয়েছে।

দেশে প্রথমবারের মতো খামারবাড়িতে মেট্রোরেল রুট ৬-এর ৫ নম্বর প্যাকেজের স্টিল স্ক্রু পাইল ড্রাইভিং কাজ উদ্বোধন করেন। মেট্রোরেল রুট ৬-এর নির্মাণকাজে যুক্ত হল নতুন মাত্রা। কোনো স্থাপনা নির্মাণে অত্যাধুনিক প্রযুক্তির অংশ হিসেবে স্টিল স্ক্রু পাইল ড্রাইভিংয়ের ব্যবহার শুরু হল প্রথমবারের মতো।

মেট্রোরেল রুট-৬ নির্মাণে প্যাকেজ-৫ এর আওতায় আগারগাঁও থেকে কারওয়ান বাজার পর্যন্ত তিন কিলোমিটারের বেশি নির্মিত হবে। প্যাকেজ-৫ বাস্তবায়নে যৌথভাবে দেশীয় প্রতিষ্ঠান ‘আবদুল মোনেম’র সঙ্গে জাপানের একটি কোম্পানি কাজ করছে।

কাজের উদ্বোধন শেষে মোনাজাত করেন মন্ত্রীসহ উপস্থিত সংশ্লিষ্ট কর্মকর্তারা। পরে মন্ত্রী কাজের অগ্রগতি ঘুরে দেখেন। এ সময় মেট্রোরেলের ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক, প্রকল্প পরিচালক আফতাব উদ্দিন তালুকদার, আবদুল মোনেম লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক মহিউদ্দিন মোনেম ও পরিচালক আনিছ হাবিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.