আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ মার্চ ২০১৯, রবিবার |

kidarkar

লিমিট ছাড়া লেনদেন করছে ৪ কোম্পানি

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানির শেয়ার লেনদেনে আজ কোনো সার্কিট ব্রেকার দেয়া হয়নি। ডিভিডেন্ড সংক্রান্ত ঘোষণা দেয়ার কারণে নিয়মানুযায়ী এসব কোম্পানির শেয়ার লেনদেনে আজ কোনো লিমিট দেয়া হয়নি। কোম্পানিগুলো হলো: ব্যাংক এশিয়া, ব্র্যাক ব্যাংক, জিএসপি ফাইন্যান্স এবং প্রাইম ফাইন্যান্স লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ব্যাংক এশিয়া:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের ৩১ ডিসেম্বর, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট সাড়ে ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে ব্যাংকটির শেয়ার প্রতি সন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.০১ টাকা এবং এককভাবে ইপিএস হয়েছে ২.০৪ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১.৯০ টাকা এবং এককভাবে ছিল ১.৮৪ টাকা।

একই সময়ে ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২১.০৮ টাকা। শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৩.১৫ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য ব্যাংকটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ৩০ এপ্রিল সকাল ১১টায় ঢাকা লেডিস ক্লাব, ইস্কাটন গার্ডেন রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ এপ্রিল।

ব্র্যাক ব্যাংক:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের ৩১ ডিসেম্বর, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। এই সময় তাদের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৫.১৭ টাকা এবং এককভাবে ৫.১৭ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ৪.৮৬ টাকা এবং এককভাবে ছিল ৪.৯১ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) ৩২.৮৭ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৯.৭৭ টাকা।

ডিভিডেন্ড ও আর্থিক প্রতিবেদন অনুমোদনের জন্য ব্যাংকটি আগামী ৩০ এপ্রিল সকাল ১০টায় ব্র্যাক-সিডিএম, সাভার, ঢাকায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ১১ এপ্রিল।

জিএসপি ফাইন্যান্স:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের ৩১ ডিসেম্বর, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৪০ টাকা এবং এককভাবে ২.২৭ টাকা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ২.৪৯ টাকা এবং এককভাবে ছিল ২.৩৮ টাকা।

একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২২.৮৪ টাকা। শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৫৭ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ৫ মে সকাল সাড়ে ১১টায় রাওয়া কনভেনশন হল, মহাখালী, ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ এপ্রিল।

এদিকে কোম্পানিটির পরিচালনা পর্ষদ সাত বছর মেয়াদে ২০০ কোটি টাকার বন্ড ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে।

প্রাইম ফাইন্যান্স:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের ৩১ ডিসেম্বর, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লাভ (ইপিএস) হয়েছে ০.২২ টাকা, শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৮.৫২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.৭১ টাকা (নেগেটিভ)।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ জুন সকাল সাড়ে ১০টায়, কেআইবিসি অডিটরিয়াম, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ এপ্রিল।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.