আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ মার্চ ২০১৯, রবিবার |

kidarkar

৪ খাতে সেল প্রেসার চলছে

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকেই ৪ খাতের সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। খাতগুলো হলো: ব্যাংক আর্থিক, বীমা এবং ওষুধ ও রসায়ন। রোববার লেনদেন শুরুর প্রথম পৌনে দুই ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৬৯ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর সোয়া ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫২০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৮০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৭৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৪টির, দর কমেছে ১৭৮টির এবং দর পরিবর্তীত রয়েছে ৪৮টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৬৯ কোটি ৯৫ লাখ ৪৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ৬ পয়েন্ট কমে অবস্থান করে ৫৫৯৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৬২ পয়েন্ট কমে অবস্থান করে ১২৮৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ২০০৩ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৫৫ কোটি ৭৪ লাখ ৫৭ হাজার টাকা।

এদিকে,  চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ১০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ২৬৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৩টির, দর কমেছে ৯৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৩ কোটি ৬১ লাখ ৩৮ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.