আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ এপ্রিল ২০১৯, মঙ্গলবার |

kidarkar

চলচ্চিত্র দিবস বয়কট করলেন শাকিব

শেয়ারবাজার ডেস্ক: ‘চলচ্চিত্র বাঁচলে সংস্কৃতি বাঁচবে’ এমন স্লোগান নিয়ে গত সাত বছর ধরে ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস হিসেবে উদযাপিত হয়ে আসছে। এবারের আয়োজনে সংস্কৃতি অঙ্গনের অনেকেই উপস্থিত থাকলেও অনুষ্ঠানে যোগ দেবেন না বলে ঘোষণা দিয়েছেন শীর্ষ এই নায়ক।

‘জাতীয় চলচ্চিত্র দিবস’ অনুষ্ঠানটা জাতীয় পরিসরে না করে ব্যক্তিগত পরিসরে উদযাপন করা হয়- এমন অভিযোগ এনে এ অনুষ্ঠান বয়কট করছেন শাকিব খান।

এই বিষয়ে শাকিব খান গণমাধ্যমকে বলেন, এই অনুষ্ঠানটি আদৌ কি জাতীয়ভাবে উদযাপন হয়? আমার কাছে মনে হয় এ অনুষ্ঠানটি ব্যক্তিগতভাবে উদযাপন করা হয়। গতবারও এমনটাই দেখেছি। এই আয়োজন কিছু মানুষের মধ্যে সীমাবদ্ধ থাকে। যেটা আসলেই হওয়া উচিত না।

মাননীয় প্রধানমন্ত্রী এই বিশেষ দিবসকে একটা ভালো কিছুর উদ্দেশ্যে অর্থাৎ চলচ্চিত্রকে প্রাধান্য দিয়ে করে দিয়েছেন। আর এটা ব্যবহার হচ্ছে ব্যক্তিগত উদ্দেশ্যে। এজন্য নিজেই সরে এসেছি। যদি কখনো জাতীয়ভাবে এটি উদযাপন হয় তখন অবশ্যই অংশ নেব।

এই উৎসব আয়োজনে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ পত্র পেয়েছেন শাকিব। আর এটি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, আমার বাড়িতে যদি আমাকে আমন্ত্রণ জানানো হয় তাহলে বিষয়টি কতটা হাস্যকর! আমি আমার বাড়ির বড় ছেলে, আমার পরিবারকে আমি চালাচ্ছি আর আমাকেই আমার বাসায় আমন্ত্রণ জানানো হচ্ছে বিষয়টি তো হাস্যকর। আসলে এই আয়োজনটা জাতীয়ভাবে যেভাবে হওয়া উচিত এবং যেসব মানুষকে মূল্যায়ন করা উচিত- সেভাবে হচ্ছে না।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.