আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার |

kidarkar

দিনভর উত্থান-পতনে শেষ বেলায় স্বস্তি

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের শুরুতে সেল প্রেসারে সূচকে পতন থাকলেও শেষ দেড় ঘন্টার ক্রয় প্রেসারে ঘুঁড়ে দাঁড়ায় বাজার। বৃহস্পতিবার লেনদেন শেষে সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৬৩ কোটি ২৬ লাখ ৩৭ হাজার টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৫৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬৯ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ০.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৪৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৭টির, কমেছে ১৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৩৬৩ কোটি ২৬ লাখ ৩৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৬৯ পয়েন্ট কমে অবস্থান করে ৫৪৫২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করে ১২৬৯ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২৯ পয়েন্ট কমে অবস্থান করে ১৯৪৭ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৪৫১ কোটি ৩৬ লাখ ৬৫ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৮৮ কোটি ১০ লাখ ২৮ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ১৩৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৪টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯১টির, কমেছে ১১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১১ কোটি ২০ লাখ ৪৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.