ক্ষতিপূরন না পেলে পরিবহন বন্ধ: মালিক সমিতি

index বা্বশেয়ারবাজার রিপোর্ট: ভাঙচুর ও অগ্নিসংযোগ বন্ধ না হলে পণ্য পরিবহন বন্ধ করে দেওয়ার হুমকি দিয়ে ক্ষতিপূরণ দাবি করেছে পণ্য পরিবহন এজেন্সি মালিক সমিতি। বুধবার (১৪ জানুয়ারি) সকালে ঢাকা মহানগর পণ্য পরিবহন এজেন্সি মালিক সমিতির বিশেষ জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সমিতির সভাপতি আবদুল মান্নানের সভাপতিত্বে বক্তারা লাগাতার অবরোধ ও হরতালে বিভিন্ন স্থানে পণ্যবাহী যানবাহনে অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে ক্ষতিগ্রস্তদের যথাযথ ক্ষতিপূরণের দাবি জানান।
বক্তারা বলেন, গত ৫ জানুয়ারি থেকে সারা দেশে লাগাতার অবরোধ, হরতালের নামে পণ্যবাহী যানবাহনে অগ্নিসংযোগ ও ভাঙচুর হচ্ছে। এতে এক সপ্তাহে খাজা মাইনউদ্দিন ট্রান্সপোর্ট, কাজল পরিবহন ও জেনারেল ট্রান্সপোর্ট-এই তিনটি পণ্য পরিবহন এজেন্সির ক্ষতি হয়েছে তিন কোটি টাকারও বেশি।  তারা বলেন, প্রায় অরক্ষিত সড়কে পণ্য পরিবহন করতে গিয়ে ক্ষতির সম্মুখীন হলেও নিরাপত্তার জন্য প্রশাসনের কাছ থেকে কোনো সহযোগিতা ও ক্ষতিপূরণ পাওয়া যায় নি। ২০১৩ সালেও সহিংস ঘটনায়ও এজেন্সি মালিকরা কোনো ক্ষতিপূরণ পায় নি। এভাবে ভাঙচুর ও অগ্নিসংযোগ চলতে থাকলে এবং এ ব্যাপারে সরকারের কাছ থেকে কোনো সহায়তা না পেলে ঢাকার সঙ্গে সারা দেশের পণ্য পরিবহনের বুকিং ও সরবরাহ বন্ধ করে দেওয়া হবে বলে হঁশিয়ারি জানান তারা।
সভায় বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক দোলন কান্তি বড়ুয়া, দিলীপ সাহা, জাহাঙ্গীর হোসেন, মতিউর রহমান, শামসুল ইসলাম, সুভাষ সাহা, রণজিৎ সাহা, রফিকুল ইসলাম প্রমুখ।

আপনার মন্তব্য

Top