মর্ডান ডাইং ও সাইফ পাওয়ারটেকের দর বাড়ার কারণ নেই

2-coms-quary_thereport24.comশেয়ারবাজার ডেস্ক : সাম্প্রতিক সময়ে অস্বাভাবিকহারে শেয়ার দর বাড়ার কারণ নেই বলে জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি। এগুলো হচ্ছে— মর্ডান ডাইং ও সাইফ পাওয়ারটেক। দর বাড়ার কারণ জানতে চাইলে বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) এ জবাব দিয়েছে উভয় কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, উত্থান পতনের মধ্য দিয়ে বিগত ১৬ কার্যদিবসে মর্ডান ডাইংয়ের শেয়ার দর বেড়েছে ১৯.৯ টাকা বা ২৩.৯৪ শতাংশ। বুধবার শেয়ারটির দর আগের দিনের চেয়ে ১০.০২ শতাংশ বা ৯.৪ টাকা বেড়ে সর্বশেষ ১০৩ টাকায় লেনদেন হয়েছে।

গত ১১ নভেম্বর ডিএসইর ওয়েবসাইটে প্রকাশিত প্রথম প্রান্তিকের (জুলাই ’১৪-সেপ্টেম্বর ’১৪) আর্থিক প্রতিবেদন অনুযায়ী মডার্ন ডাইংয়ের কর পরবর্তী লোকসান ৭ লাখ ৫০ হাজার টাকা ও প্রতি শেয়ারে লোকসান ০.৫৪ টাকা। যা আগের বছরের একই সময়ে মুনাফা ছিল ৪ লাখ ৯০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় ছিল ০.৩৬ টাকা।

এদিকে, একটানা দর কমার পর গত ২৮ ডিসেম্বর থেকে সাইফ পাওয়ারটেকের শেয়ার দর থেমে থেমে বাড়ছে। গত ৯ কার্যদিবসে (২৮ ডিসেম্বর ’১৪-১২ জানুয়ারি ’১৫) শেয়ারটির দর বেড়েছে ১৬.৩ টাকা বা ২৬.৮০ শতাংশ। এ সময়ের মধ্যে কোম্পানির পক্ষ থেকে কোনো মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশ করা হয়নি।

গত ৮ জানুয়ারি ডিএসইর ওয়েবসাইটে প্রকাশিত সংবাদ অনুযায়ী ২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থবছরে ২৭ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ায় সাইফ পাওয়ারটেক ‘এন’ থেকে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত হয়েছে।

আপনার মন্তব্য

Top