আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ মে ২০১৫, সোমবার |

kidarkar

ঢাবি ছাত্র আহত: রাস্তায় শিক্ষার্থীদের বিক্ষোভ ভাংচুর

duশেয়ারবাজার ডেস্ক: সড়ক দুর্ঘটনায় এক সহপাঠী আহত হওয়ার জেরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার শিক্ষার্থীরা অনুষদের সামনের রাস্তা আটকে বিক্ষোভ করেছে। সোমবার দুপুর সোয়া ১টার দিকে দুর্ঘটনার পর শিক্ষার্থীদের বিক্ষোভের সময় চারুকলার সামনের রাস্তায় প্রায় আধাঘণ্টা গাড়ি চলাচল বন্ধ থাকে।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা এ সময় কয়েকটি গাড়িও ভাংচুর করেন বলে প্রত্যক্ষদর্শীরা জানান। পরে পুলিশ ও ছাত্রনেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আমজাদ আলী জানান, দুপুরে বন্ধুদের সঙ্গে সোহরাওয়ার্দী উদ্যানের দিক থেকে চারুকলার দিকে যেতে রাস্তা পার হওয়ার সময় দুর্ঘটনায় আহত হন ড্রয়িং অ্যান্ড পেইন্টিং বিভাগের প্রথম বর্ষের ছাত্র সাখাওয়াত হোসেন রনি।

তিনি জানান, পিকআপের চাকা তার পায়ের ওপর দিয়ে চলে গেলে আঙুল থেঁতলে যায়। সহপাঠীরা তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেন। পরে তাকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে আনা হয়। সেখানেই তার চিকিৎসা চলছে। দুর্ঘটনার খবর পেয়ে চারুকলার শিক্ষার্থীরা লাঠি নিয়ে প্রতিষ্ঠানের সামনের রাস্তায় নেমে গাড়ি ভাংচুর শুরু করলে যান চলাচল বন্ধ হয়ে যায়।

পরে ঘটনাস্থলে উপস্থিত হন পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা এবং বিভিন্ন ছাত্রসংগঠনের নেতারা। এ সময় চারুকলার শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভেতরে গাড়ি চলাচল বন্ধেরও দাবি তোলেন। পরে কর্মকর্তা ও ছাত্রনেতাদের আশ্বাসে বিক্ষুব্ধরা রাস্তা থেকে সরে গেলে আধা ঘণ্টা পর যান চলাচল আবার শুরু হয়।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.