আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ মে ২০১৫, সোমবার |

kidarkar

লেবার পার্টির ডেপুটি লিডার পদে লড়বেন রুশনারা

রুশনারা আলী- ছবি সংগৃহীত শেয়ারবাজার ডেস্ক: যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে লেবার পার্টি হারলেও বড় ব্যবধানে জয় পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নারী রুশনারা আলী। তিনি চাইছেন দলটির উপনেতা হতে। এজন্য নিজের ইচ্ছার কথাও প্রকাশ্যে জানিয়েছেন তিনি।

সম্প্রতি বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে রোববার রুশনারা আলী এসব কথা জানান। বিবিসির বরাত দিয়ে মিররসহ একাধিক আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে এ খবর প্রকাশ করা হয়েছে।

রুশনারা আলী জানান, জামার হাতা গুটিয়ে এখন কাজে নামার সময় এসেছে। পার্টি ও পার্টির বাইরে আমাদের কথার গুরুত্ব রয়েছে। যে কারণে কিভাবে বিশ্বাসকে ফের কাজে লাগাতে হয় তা আমরা জানি। এই বিশ্বাসকে কাজে লাগিয়ে আমরা সংঘর্ষ বাধাতে পারি। আবার জনগণকে একও করতে পারি যা আমাদের জয় এনে দিতে পারে।

তিনি জানান, সাধারণ নির্বাচনে দলের ভরাডুবি হয়েছে। আমাদেরকে আবার ঘুঁরে দাড়াতে হবে। কারা ভোট দেয়নি আর কারা দিয়েছে- তা খতিয়ে দেখতে হবে। যারা ভোট দেয়নি তাদের কাছে যেতে হবে। আমাদেরকে আরও গতিশীল ও সাহসী হতে হবে। একই সঙ্গে ঝুঁকি নিতে হবে।

খবরে জানানো হয়, লেবার পার্টির উপনেতাদের তালিকায় নিজের নাম যোগ করেছেন রুশনারা আলী। এ তালিকায় আরও রয়েছেন অ্যাঞ্জেলা ঈগল, টম ওয়াটসন, স্টিলা ক্রিসি, বেন ব্রাডশ এবং ক্যারোলিন ফ্লিন্ট। আগামী ১০ সেপ্টেম্বরের আগে এই নির্বাচন শেষ হওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য,  যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে বেথনাল গ্রীন অ্যান্ড বো আসনে রুশনারা আলী বিপুল ভোটে জয়ী হন। এর মাধ্যমে দ্বিতীয়বার এমপি পদে নির্বাচিত হন এই বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ। বেসরকারি ফল অনুযায়ী, তিনি ৩২ হাজার ৩৮৭ ভোট পান। তার কনিটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির প্রার্থী ম্যাথিউ স্মিথ পান ৮ হাজার ৭০ ভোট। ৬৩ শতাংশ ভোট পেয়ে রুশনারা আলী নির্বাচিত হন।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.