আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ মে ২০১৫, মঙ্গলবার |

kidarkar

গেইনারের শীর্ষে ডিএসইতে কেয়া কসমেটিক্স, সিএসইতে বিডি ওয়েল্ডিং

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে ওষুধ ও রসায়ন খাতের কেয়া কসমেটিক্স। অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) রয়েছে প্রকৌশল খাতের কোম্পানি বিডি ওয়েল্ডিং ইলেক্ট্রোডস লিমিটেড। ডিএসই এবং সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: আজ ডিএসইতে টপটেন গেইনারের শীর্ষে উঠে এসেছে পুজিঁবাজারে তালিকাভুক্ত ‘এ’ ক্যাটাগরির কোম্পানি কেয়া কসমেটিক্স। ওষুধ ও রসায়ন খাতের এই কোম্পানির শেয়ার দর আজ ৯.৭৪ শতাংশ বা ১.৯০ টাকা বেড়েছে।

এই কোম্পানির শেয়ারদর আজ ২০.৯০ টাকা থেকে ২১.৪০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২১.৪০ টাকায় লেনদেন হয়। সারাদিনে কোম্পানিটির ৫৬ লাখ ৮৭ হাজার ৯২৭টি শেয়ার মোট ১ হাজার ৯১০ বার হাত বদল হয়। যার বাজার দর ১২ কোটি ১৫ লাখ ৪০ হাজার টাকা। কোম্পানিটির শেয়ারদর গত একমাসে সর্বনিম্ন ছিল ১৫.৩০ টাকা এবং সর্বোচ্চ ছিল ২১.৪০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানি গুলোর মধ্যে আল আরাফাহ ইসলামী ব্যাংকের শেয়ারদর বেড়েছে ৯.০৯ শতাংশ, এসিআই ফর্মূলেশনের ৮.৬৪ শতাংশ, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড ৮.৬২ শতাংশ, আইসিবি ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ড ৭.২১ শতাংশ, লংকা-বাংলা ফাইন্যান্স ৭.১২ শতাংশ, এসিআই ৬.৫৯ শতাংশ, ডেল্টা লাইফের ৬.০৪ শতাংশ, বিএসআরএম লিমিটেডের ৫.৯২ শতাংশ এবং নর্দান ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৫.৮৮ শতাংশ।

সিএসই: আজ সিএসইতে টপটেন গেইনারের শীর্ষে উঠে এসেছে পুজিঁবাজারে তালিকাভুক্ত ‘জেড’ ক্যাটাগরির কোম্পানি বিডি ওয়েল্ডিং ইলেক্ট্রোডস লিমিটেড। প্রকৌশল খাতের এই কোম্পানির শেয়ারদর আজ ১০ শতাংশ বা ১.৮০ টাকা বেড়েছে।

এই কোম্পানির শেয়ার দর আজ ১৮.৫০ টাকা থেকে ১৯.৮০ টাকা পর্যন্ত ওঠানামা করে এবং সর্বশেষ ১৯.৮০ টাকায় লেনদেন হয়। আজ সারাদিনে কোম্পানিটির ১ লাখ ১৫ হাজার ৬৩৯টি শেয়ার ১১২ বার হাত বদল হয়। কোম্পানিটির শেয়ারদর গত একবছরে সর্বনিম্ন ছিল ১০ টাকা এবং সর্বোচ্চ ছিল ১৮.২০ টাকা।

আজ সিএসই’তে টপটেন গেইনারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানি গুলোর মধ্যে রুপালী ব্যাংকের শেয়ারদর বেড়েছে ৯.৯৪ শতাংশ, কেয়া কসমেটিক্সের ৯.৭৯ শতাংশ, আইসিবি ফার্স্ট এনআরবি ৯.৭৩ শতাংশ, রহিমা ফুডের ৯.৭২ শতাংশ, ফাইন ফুডের ৮.৮৯ শতাংশ, এসিআই ফর্মুশন ৮.৭৫ শতাংশ, এইচআর টেক্সটাইল ৮.৬৪ শতাংশ, গ্লোবাল হ্যাভী কেমিক্যাল ৮.৫৫ শতাংশ এবং লাফার্জ সুরমা সিমেন্টের শেয়ারদর বেড়েছে ৮.৩৩ শতাংশ।

 

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.