রেস এসেটকে সতর্কতা বিএসইসির

বিএসইসিশেয়ারবাজার রিপোর্ট : সিকিউরিটিজ আইন লঙ্ঘন করায় রেস এসেট ম্যানেজমেন্ট কোম্পানিকে সতর্কবার্তা দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গত ১৩ জানুয়ারি বিএসইসির পক্ষ থেকে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক/প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) বরাবর পাঠানো এক চিঠিতে এ তথ্য জানা গেছে।
এর পূর্বে গত বছরের ৩০ সেপ্টেম্বর রেস এসেট ম্যানেজমেন্টকে শুনানীতে তলব করে বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। শুনানীতে সিকিউরিটিজ আইন লঙ্ঘনের পক্ষে ব্যাখ্যা উপস্থাপন করে রেস এসেট ম্যানেজমেন্ট । কিন্তু ব্যাখ্যা কমিশনের কাছে সন্তোষজনক মনে না হওয়ায় রেস এসেট ম্যানেজমেন্টকে সতর্ক করা হয়েছে।
বিএসইসির চিঠিতে উল্লেখ রয়েছে, আইপিও সংক্রান্ত বিষয়ে সিকিউরিটিজ সংক্রান্ত আইন লঙ্ঘণ করায় রেস এসেট ম্যানেজমেন্টকে শুনানীতে তলব করা হয়। শুনানীতে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে উপস্থাপিত ব্যাখ্যা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কাছে গ্রহণযোগ্য না হওয়ায়। এবারের মতো রেস এসেট ম্যানেজমেন্টকে সতর্ক করা হল। ভবিষ্যতে সিকিউরিটিজ আইন যথাযথভাবে পরিপালনের বিষয়ে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সতর্ক থাকার পরামর্শ দেওয়া হল।

আপনার মন্তব্য

Top