উত্থানে বাজার: বাড়ছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। রোববার লেনদেন শেষে সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন বেড়েছে ১৮৫ কোটি ৬৮ লাখ ১৫ হাজার টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৩৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৭৫ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫৯২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৯৩টির, কমেছে ৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৯১৬ কোটি ২৫ লাখ ৮৬ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৫৬৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০৪৫ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৫৩৬ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৭৩০ কোটি ৫৭ লাখ ৭১ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১৮৫ কোটি ৬৮ লাখ ১৫ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৩২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৭৫৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৬৮টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১৪টির, কমেছে ৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩০ কোটি ৮ লাখ ১২ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top