বাজারে বিক্রি হচ্ছে ‘স্যাভলন’ ব্র্যান্ডের নকল পণ্য, ভোক্তাদের সতর্ক থাকার পরামর্শ

শেয়ারবাজার রিপোর্ট: করোনা মহামারীর এই সময়ে দেশের মানুষের কাছে জীবাণুনাশক পন্যের চাহিদা যখন তুঙ্গে, তখনই এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী স্বনামধন্য ‘স্যাভলন’ ব্র্যান্ডের নামের মত করে বিভিন্ন  মানহীন পন্য বাজারজাতকরণ করার চেষ্টা করছে। এর মধ্যে রয়েছে- ‘স্যাভলো’, ‘স্যাভলি’, ‘কোভলন’,’স্যালভন’ ইত্যাদি বিভিন্ন  নকল ব্র্যান্ড। এই অসাধু  ব্যবসায়ী শ্রেণীকে সহযোগীতা করছে অনেক খুচরা বিক্রেতা অর্থাৎ  ফার্মেসীর দোকানদার, ডিপার্টমেন্টাল স্টোর ও মুদি দোকানের ব্যবসায়ীরা।

বিভিন্ন  ফেসবুক পেজের মাধ্যমে ও বিক্রি করছে এসব নকল পণ্য। এধরনের মানহীন ও নকল পন্যগুলো তারা তাদের দোকানে রাখছেন এবং ক্রেতাদের কাছে বিক্রির মাধ্যমে সরাসরি প্রতারণা করছেন। একধরণের অসাধু  ও খুচরা বিক্রেতাদের বিরুদ্ধে মাঠে নেমেছে আইনশৃঙ্খলাবাহিনী।

এরই ফলশ্রুতিতে গতকাল চাঁদপুর জেলার ডিবি এই এধরনের একটি বাসার সন্ধান পায় যেখানে ‘স্যাভলন’  ব্র্যান্ডের নামের নকল পন্য মজুদ করে রাখা হয়েছিল। এই ঘটনায় কলিম নামের একজনকে আটক করা হয়। অভিযানে এক লিটারে ৫০০ কন্টেইনার  ভেজাল ও নকল স্যাভলন, ৫০০ পিস হ্য্যন্ডওয়াশ ও স্যানিটাইজার অভিযুক্ত ব্যক্তির বাসা থেকে জব্দ করা হয়। এই ঘটনায় বিশেষ  ক্ষমতা আইনে মামলার প্রস্তুতি চলছে।

এই এধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে আইনশৃঙ্খলাবাহিনী। একই সাথে ভোক্তাদের নিজেদের  স্বাস্থ্য সুরক্ষায় এই এধরনের ভেজাল ও নকল পন্য ক্রয় করা থেকে বিরত থাকতে আহবান জানিয়েছেন তারা।

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top