মাইয়া ডি সিলভাকে কিনে নিল বার্সেলোনা

শেয়ারবাজার ডেস্ক: নাম গুস্তাভো মাইয়া ডি সিলভা। ১৯ বছর বয়সী এই উইঙ্গার চলতি বছরের জানুয়ারিতে সাও পাওলোর ইয়ুথ ফুটবল কাপে নিজের পায়ের জাদু দেখিয়েছেন। যার সুবাদে নজর কেড়েছেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনার। তাকে এরিমধ্যে কিনে ফেলেছে কাতালানরা।

ব্রাজিলের স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, মাইয়াকে দলে নেয়ার জন্য শুরুতে ৯ লাখ ইউরো দিয়ে ‘অগ্রিম বুকিং’ দিয়ে রেখেছিল স্প্যানিশ ক্লাবটি। চুক্তি ছিল মোট ৪১ লাখ ইউরোর। যা জমা দেয়ার শেষ তারিখ ছিল বুধবার (১৫ জুলাই)। শেষদিনই বাকি অর্থ পরিশোধ করেছে বার্সেলোনা।

অর্থাৎ দুই দফায় মোট ৪১ লাখ ইউরো (প্রায় ৪০ কোটি টাকা) ট্রান্সফার ফি পরিশোধ করে মাইয়াকে দলে ভিড়িয়েছে বার্সা। তবে শর্ত মোতাবেক মাইয়ার ৭০ শতাংশ মালিকানা বার্সেলোনার আর বাকি ৩০ শতাংশ নিজেদের কাছেই রেখেছে ব্রাজিলিয়ান ক্লাব সাও পাওলো।

মাইয়া খেলেছেন ব্রাজিল অনূর্ধ্ব-১৬ ও অনূর্ধ্ব-১৭ দলেও। মাত্র ১৪ বছর বয়সে সাও পাওলোতে নাম লেখান। ২০১৮ সালে ৩৬ ম্যাচে ৩০ গোল করেন। ২০১৯ সালে করেন আরও ২১টি গোল। সাও পাওলোর ইয়ুথ ফুটবল ক্লাবে খেললেও এখনও সিনিয়র দলে কোন ম্যাচই খেলেননি মাইয়া। তার আগেই তাকে কিনে নিলো বার্সেলোনা।

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top