শেয়ারবাজারে সূচক ও লেনদেনে উত্থান অব্যাহত

শেয়ারবাজার রিপোর্ট : দেশের উভয় শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গতকালের মতো আজ সোমবারও উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ উভয় শেয়ারবাজারের সবগুলো সূচক বেড়েছে। সেই সাথে টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে। কিন্তু লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগেরই শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র মতে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৬.৩০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ১৪৫.৩৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৯৯ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩.২০ পয়েন্ট এবং সিডিএসইটি ২.৬১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ৯৬৫.৯৫ পয়েন্টে, ১৪০০.৮৮ পয়েন্টে এবং ৮২১.৮৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৪৩৭ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৬৫ কোটি ৬৩ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৩৭১ কোটি ৫৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৭টির বা ৩৪.০১ শতাংশের, শেয়ার দর কমেছে ৬৭টির বা ১৯.৪৭ শতাংশের এবং ১৬০টির বা ৪৬.৫১ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫১.৭০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৮০১.৫০ পয়েন্টে। সিএসইতে আজ ২২২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭২টির দর বেড়েছে, কমেছে ৪৪টির আর ১০৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৯ কোটি ৫১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ারবাজার নিউজ/এন

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top