শেয়ার বিক্রি করেছেন বিনিয়োগকারীরা

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরুতে উত্থান-পতন থাকলেও ৪৫ মিনিট পর সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৫৮০ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫২৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়া সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৬১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ০.৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫৪০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৪টির, দর কমেছে ২১৫টির এবং দর পরিবর্তীত রয়েছে ৩৫টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৫৮০ কোটি ৪২ লাখ ৭৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস একই সময় ডিএসইর ব্রড ইনডেক্স ১৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৪৯৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০৪৭ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৫২৬ পয়ন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৫৭৭ কোটি ৮৯ লাখ ৮৯ হাজার টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৭ হাজার ৭৮৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৮টির, দর কমেছে ১১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৪২ কোটি ৩২ লাখ ২১ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মন্তব্য

Top