আজ: বুধবার, ২১ এপ্রিল ২০২১ইং, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ অক্টোবর ২০২০, শনিবার |


এক সপ্তাহ বন্ধ থাকবে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট:  দেশের সরকারি-বেসরকারি ব্যাংকগুলো নিজেদের কোর ব্যাংকিং সিস্টেমে (সিবিএস) মাইগ্রেশন করছে কয়েক বছর ধরে। এক্ষেত্রে প্রায় সব ব্যাংকই সময় নিয়েছে দুই-তিনদিন।বৃহস্পতিবার রাত থেকে শনিবার রাতের মধ্যেই ব্যাংকগুলো কোর ব্যাংকিং সিস্টেমে মাইগ্রেশন করেছে। কিন্তু এবার কোর ব্যাংকিং সিস্টেমে মাইগ্রেশনের জন্য টানা সাতদিন সব ধরনের লেনদেন বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বেসরকারি খাতের মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক।

২৯ অক্টোবর রাত ১১টা ৫৫ মিনিট থেকে ৫ নভেম্বর সকাল সাড়ে ৯টা পর্যন্ত ব্যাংকটির সব ধরনের লেনদেন বন্ধ থাকবে। এ সাতদিন গ্রাহক কোনো শাখা থেকে টাকা তুলতে পারবেন না, এমনকি কার্ড দিয়েও কোনো টাকা উত্তোলন করা যাবে না। ইন্টারনেট ব্যাংকিং ব্যবহার করেও কোনো লেনদেন করা যাবে না। মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের আবেদনের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংক বিষয়টির অনুমোদনও দিয়েছে। এমনকি বৃহস্পতিবার (২২ অক্টোবর) এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

দেশের সব তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো ওই সার্কুলারে বলা হয়, গ্রাহকদের উন্নত সেবা প্রদানের লক্ষ্যে কোর ব্যাংকিং সিস্টেমে ব্যাংকিং লেনদেন মাইগ্রেশন সম্পন্ন করার লক্ষ্যে আগামী ২৯ অক্টোবর রাত ১১টা ৫৫ মিনিট থেকে ৫ নভেম্বর রাত ৯টা ৩০ মিনিট পর্যন্ত এমটিব’র লেনদেন সাময়িকভাবে বিরত রাখার বিষয়ে সম্মতি জ্ঞাপন করা হয়েছে।

এই এক সপ্তাহে ব্যাংকের সব ধরনের শাখা ব্যাংকিং, চেক/ইএফটি/ আরটিজিএস লেনদেনসমূহ, পস/এটিএম এবং ই-কমার্স সাইটের ডেবিট এবং ক্রেডিট কার্ড লেনদেনসমূহ, ইন্টারনেট ব্যাংকিং বন্ধ থাকবে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.