আজ: রবিবার, ১৮ এপ্রিল ২০২১ইং, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ অক্টোবর ২০২০, শনিবার |

তৃতীয় প্রান্তিকে ডাচ-বাংলা ব্যাংকের ইপিএস ১১ শতাংশ কমেছে

শেয়ারবাজার রিপোর্ট: তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড। আজ শনিবার অনুষ্ঠিত ব্যাংকের ২২৮তম পর্ষদ সভায় আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করা হয়। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস প্রায় ১১ শতাংশ কমেছে।  ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৩৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২.৬৪ টাকা। আলোচিত সময়ে কোম্পানিটির ইপিএস কমেছে ০.২৯ টাকা বা ১০.৯৮ শতাংশ।

আলোচ্য সময়ে কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ১২৯ কোটি ৩৭ লাখ ১০ হাজার টাকা। এর আগের বছর একই সময়ে মুনাফা হয়েছিল ১৪৪ কোটি ৯৪ লাখ ৪০ হাজার টাকা।

এদিকে, কোম্পানিটির ৯ মাসে অর্থাৎ (জানুয়ারি-সেপ্টেম্বর‘২০) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.২৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে ছিল ৬.১১ টাকা। সেই হিসেবে ৯ মাসে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.১৮ টাকা বা ২.৯৪ শতাংশ।

এছাড়া ৯ মাসে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৬.২৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১৭.১৮ টাকা। ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৫৪.৭৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৪৮.০৬ টাকা।

আলোচ্য সময়ে কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ৩৪৫ কোটি ৭৭ লাখ ৭০ হাজার টাকা। এর আগের বছর একই সময়ে মুনাফা হয়েছিল ৩৩৬ কোটি ২৭ লাখ ২০ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.