আজ: মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ইং, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ নভেম্বর ২০২০, শনিবার |

kidarkar

সাপ্তাহিক রিটার্নে দর বেড়েছে ১৮ খাতে

শেয়ারবাজার রিপোর্ট: বিদায়ী সপ্তাহে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর বেড়েছে ১৮ খাতে। অন্যদিকে দর কমেছে ২ খাতে। ইবিএল সিকিউরিটিজ লিমিটেড সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, বিদায়ী সপ্তাহে সবচেয়ে বেশি শেয়ার দর বেড়েছে সেবা ও আবাসন খাতে। এ খাতে দর বেড়েছে ১২.৮ শতাংশ। এরপরেই রয়েছে সিরামিক খাত। বিদায়ী সপ্তাহে এ খাতে দর বেড়েছে ৭.৭ শতাংশ।

এছাড়া প্রকৌশল খাতে বেড়েছে ৩.৯ শতাংশ, আইটি খাতে ৩.৮ শতাংশ, জুট খাতে ৩.৬ শতাংশ, সাধারণ বীমা খাতে ৩.৫ শতাংশ, বিবিধ খাতে ৩.৪ শতাংশ, ওষুধ ও রসায়ন খাতে ২.৪ শতাংশ, টেলিকমিউনিকেশন খাতে ১.৯ শতাংশ, আর্থিক খাতে ১.৯ শতাংশ, জ্বালানী ও বিদ্যুৎ খাতে ১.৮ শতাংশ, ব্যাংক খাতে ১.৫ শতাংশ, ভ্রমণ ও অবকাশ খাতে ১.৩ শতাংশ, কাগজ ও মুদ্রণ খাতে ১.২ শতাংশ, বস্ত্র খাতে ১.১ শতাংশ, চামড়া খাতে ০.৭ শতাংশ, খাদ্য ও আনুষাঙ্গিক খাতে ০.৭ শতাংশ এবং মিউচ্যুয়াল ফান্ড খাতে ০.৪ শতাংশ  দর বেড়েছে।

অন্যদিকে বিদায়ী সপ্তাহে সবচেয় বেশি শেয়ার দর কমেছে সিরামিক খাতে। এ খাতে দর কমেছে ১.৩ শতাংশ। এরপরেই রয়েছে জীবন বীমা খাত। এ খাতে দর কমেছে ১.২ শতাংশ।

এছাড়া সিমেন্ট খাতে ০.০৯ শতাংশ, সিরামিক খাতে ১ শতাংশ, প্রকৌশল খাতে ১.০৫ শতাংশ, সাধারণ ইন্স্যুরেন্স খাতে ০.৫২ শতাংশ, লাইফ ইন্স্যুরেন্স খাতে ৩.৩৪ শতাংশ, বিবিধ খাতে ০.৫৭ শতাংশ, পেপার ও প্রিন্টিং খাতে ২.৯০ শতাংশ, টেলিকমিউনিকেশন খাতে ২.৪০ শতাংশ এবং বস্ত্র খাতে ১.৫২ শতাংশ শেয়ার দর কমেছে।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.