আজ: বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২ইং, ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ নভেম্বর ২০২০, সোমবার |



kidarkar

বাইডেনকে জয়ী স্বীকার করলেন ট্রাম্প

শেয়ারবাজার ডেস্ক: জো বাইডেন ৩০৬ ইলেক্টোরাল ভোট পেয়েছেন। ট্রাম্প পেয়েছেন ২৩২ ইলেক্টোরাল ভোট। এ ভোট অনুযায়ী হেরে গেছেন ট্রাম্প। তবে তিনি কোন ভাবেই তা মানতে চাচ্ছিলেন না। বারবার অভিযোগ তুলছিলেন ভোট জালিয়াতীর। তবে এবার জনসম্মুখে প্রথমবারের মতো আপাতদৃষ্টিতে বাইডেনকে বিজয়ী স্বীকার করেছেন ডোনাল্ড ট্রাম্প। তবে পুরো নির্বাচনে অপ্রমাণিত জালিয়াতির বিষয়টি পুনরাবৃত্তি করেছেন। এমন খবরই প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম। ট্রাম্প এক টুইটে বলেন, তিনি জয়ী হয়েছেন কারণ নির্বাচনে জালিয়াতি হয়েছিল।

৩ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনের ফলাফল মানতে নারাজ ছিলেন ট্রাম্প। তিনি বরাবরই নির্বাচনে জালিয়াতি হয়েছে বলে অভিযোগ তুলেছিলেন। জালিয়াতির কোনো রকম প্রমাণ ছাড়াই তিনি কয়েকটি রাজ্যে মামলা করেছিলেন। তবে তার আইনি চেষ্টা ব্যর্থ হয়েছে।

এদিকে শুক্রবার নির্বাচন অফিস জানিয়েছে, আমেরিকার ইতিহাসে নির্বাচন সবচেয়ে বেশি নিরাপদ ছিল। তবে ট্রাম্পের দাবি ফেডারেল ও রাজ্য কর্তৃপক্ষ প্রত্যাখ্যান করেছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর জানিয়েছে, সব রাজ্যের ভোট গণনা শেষ হওয়ার পর বাইডেনের জয় নিশ্চিত হয়ে গেছে। তিনি ৩০৬ ইলেক্টোরাল ভোট পেয়েছেন। অন্যদিকে ২৩২ ভোট পেয়েছেন ট্রাম্প। কিন্তু তিনি পরাজয় স্বীকার না করে এখনও নির্বাচনে কারচুপি, অনিয়ম ও প্রতারণার আশ্রয় নেয়া হয়েছে বলে দাবি করছেন।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.