আজ: সোমবার, ০৪ জুলাই ২০২২ইং, ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ নভেম্বর ২০২০, মঙ্গলবার |



kidarkar

ঊর্ধ্বমুখ প্রবণতায় চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখ প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচক। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৩২০ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮৮১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৯৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৮টির, দর কমেছে ৮৬টির এবং দর পরিবর্তীত রয়েছে ৯৩টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩২০ কোটি ৯২ লাখ ৩ হাজার টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৪০৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮টির, দর কমেছে ৭২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৭ কোটি ৮ লাখ ১৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.