আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ নভেম্বর ২০২০, মঙ্গলবার |

kidarkar

রবির এমডি’র শেয়ারে তিন বছর লকইন

শেয়ারবাজার রিপোর্ট: শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের মাধ্যমে তালিকাভুক্তির প্রক্রিয়াধীন অবস্থায় থাকা দেশের দ্বিতীয় বৃহত্তর মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাহতাব উদ্দিন আহমেদের শেয়ার তিন বছর লকইন করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র মতে, কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাহতাব উদ্দিন আহমেদের কাছে ২৫ লাখ ৮৭ হাজার ৫৭৫টি শেয়ার রয়েছে। এর আগে কোম্পানির কর্মকর্তা হিসেবে তার শেয়ার দুই বছর লকইন দেওয়া হয়েছিল, যা আইনের পরিপন্থী। এখন আইন পরিপালন করে উল্লেখিত শেয়ারকে তিন বছরের জন্য লক রাখতে হবে বলে জানিয়েছে বিএসইসি ।

তথ্য মতে, আইন অনুযায়ী কোম্পানির কর্মকর্তাদের শেয়ার দুই বছর লকইন থাকে। রবির এমডি এবং সিইও মাহতাব উদ্দিন আহমেদ রবির কর্মকর্তাদের তালিকায় নাম থাকায় প্রথমে দুই বছরের জন্য তার শেয়ার লকইন করা হয়।

কিন্তু তিনি স্পন্সর হিসেবে ২৫ লাখ ৮৭ হাজার ৫৭৫টি শেয়ার বা ১০ শতাংশ শেয়ার ধারন করেছে। সে ক্ষেত্রে আইন অনুযায়ী দুই বছরের পরিবর্তে এক বছর বাড়িয়ে তিন বছরের জন্য লকইন করা হয়েছে।

এদিকে রবি আজিয়াটা লিমিটেডের আইপিও আবেদন শুরু হয়েছে গতকাল ১৭ নভেম্বর। যা চলবে ২৩ নভেম্বর পর্যন্ত।

এর আগে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৭৪১তম কমিশন সভায় কোম্পানিরি আইপিও অনুমোদন দেওয়া হয়।

কোম্পানিটি অভিহিত মূল্যে ৫২ কোটি ৩৭ লাখ ৯৩ হাজার ৩৩৪টি শেয়ার ছাড়বে। এর মাধ্যমে কোম্পানির কর্মকর্তারা পাবেন ১৩৬ কোটি ৫০ হাজার ৯৩৪টি শেয়ার। এর মাধ্যমে কোম্পানিটি বাজার থেকে ৫২৩ কোটি ৭৯ লাখ ৩৩ হাজার ৩৪০ টাকা সংগ্রহ করবে। এই টাকা দিয়ে কোম্পানিটির নেটওয়ার্ক সম্প্রসারণ ও আইপিও বাবদ খরচ করা হবে।

৩১ ডিসেম্বর ২০১৯ সময়ে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) রয়েছে ১২ টাকা ৬৪পয়সা।

রবির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড

 

 

শেয়ারবাজার নিউজ/ এন

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.