রবির আইপিওতে বাড়ছেনা সময়, আবেদনের শেষ দিন আজ

শেয়ারবাজার রিপোর্ট: শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের মাধ্যমে তালিকাভুক্তির অনুমোদন পাওয়া মোবাইল অপারেটর কোম্পানি রবি আজিয়াটার প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদন গ্রহণের শেষ দিন আজ ২৩ নভেম্বর। গত ১৭ নভেম্বর থেকে শুরু হয় এ কোম্পানির  আইপিওতে আবেদন গ্রহণ।

তবে আইপিও আবেদনের সময়সীমা বাড়ছে এমন গুজব বাজারে ছড়ানো হচ্ছে। এ বিষয়ে কোম্পানি কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে কোম্পানির চিফ করপোরেট এন্ড রেগুলেটরি অফিসার মো. সাহেদ আলম জানান, রবির আইপিও আবেদন জমা দানের সময়সীমা বাড়ছে এমন একটি গুজব বাজারে ছড়ানো হচ্ছে, যা একেবারেই ভিত্তিহীন। রবির আইপিও জমাদানের সময়সীমা পূর্বনির্ধারিত তারিখ অনুসারে আজ ২৩ নভেম্বর শেষ হচ্ছে, এ সময়সীমা আর কোনোভাবে বাড়বে না। রবির আইপিও আবেদনকে ঘিরে বিনিয়োগকারীদের মাঝে যে উৎসাহ-উদ্দীপনা তৈরি হয়েছে তাতে আমরা বিশেষভাবে অনুপ্রাণিত। এ জন্য বিনিয়োগকারী, সরকার, নিয়ন্ত্রক সংস্থা, স্টেকহোল্ডার, গণমাধ্যমসহ আইপিও সংশ্লিষ্ট সকলকে আমরা ধন্যবাদ জানাই।এ

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৪১তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেওয়া হয়।

অভিহিত মূল্যে অর্থাৎ প্রতিটি ১০ টাকায় ৫২ কোটি ৩৭ লাখ ৯৩ হাজার ৩৩৪টি শেয়ার ইস্যুর মাধ্যমে ৫২৩ কোটি ৭৯ লাখ ৩৩ হাজার ৩৪০ টাকা সংগ্রহ করবে রবি। বাংলাদেশের শেয়ারবাজারের ইতিহাসে এখন পর্যন্ত এটি হবে সব থেকে বড় ইস্যু।

রবির নতুন শেয়ারের মধ্যে ৩৮৭ কোটি ৭৪ লাখ ২৪ হাজার টাকার শেয়ার আইপিওতে ইস্যু করা হবে বিনিয়োগকারিদের জন্য। বাকি ১৩৬ কোটি ৫ লাখ ৯ হাজার ৩৪০ টাকার শেয়ার ইস্যু করা হবে কোম্পানির কর্মচারীদের জন্য।

আইপিওতে কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে মার্চেন্ট ব্যাংক আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড।

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মন্তব্য

Top