আজ: মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ইং, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার |

kidarkar

ডমিনেজ স্টিলের আইপিও’র শেয়ার বিওতে জমা

শেয়ারবাজার ডেস্কঃ ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারিতে বরাদ্দ পাওয়া শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সিডিবিএলের মাধ্যমে কোম্পানিটির শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে।

সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এই তথ্য জানা গেছে।

এর আগে গত ১৬ নভেম্বর কোম্পানিটি আইপিও লটারির অনুষ্ঠান সম্পন্ন করেছে।

কোম্পানিটির গত ১৯ অক্টোবর থেকে আবেদন শুরু হয়ে চলে ২৫ অক্টোবর পর্যন্ত। এই সময়ে কোম্পানিটির ৩০ কোটি টাকা শেয়ার পেতে ৫৮০ কোটি টাকার বেশি আবেদন জমা পড়ে।

অতিরিক্ত আবেদন জমা পড়ায় লটারির মাধ্যমে আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেওয়া হয়।

উল্লেখ্য, ডমিনেজ স্টিল বিল্ডিংকে আইপিওর মাধ্যমে ৩০ কোটি টাকা উত্তোলনের জন্য পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) অনুমোদন দেয়। ১০ টাকা অভিহিত মূল্যে ৩ কোটি শেয়ার ইস্যুর মাধ্যমে ৩০ কোটি টাকা সংগ্রহ করে প্রতিষ্ঠানটি। আইপিওর অর্থদিয়ে কোম্পানিটি ভবন নির্মাণ, ইলেট্রিক্যাল ইনস্টলেশন, প্লান্ট অ্যান্ড মেশিনারিজ ক্রয় ও আইপিও খরচ বাবদ ব্যয় করবে।

ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমসের ২০১৮-১৯ অর্থবছরে শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৮৩ টাকা। আর শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) রয়েছে ১৯.৮১ টাকা। কোম্পানিটিকে পুঁজিবাজারে অনতে ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে শাহজালাল ইক্যুইটি ম্যানেজমেন্ট।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.