আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ নভেম্বর ২০২০, রবিবার |

kidarkar

আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে ইউসিবি ইনভেস্টমেন্ট

শেয়ারবাজার ডেস্ক: আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের সহায়ক প্রতিষ্ঠান ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডে।

আজ রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের উদ্বোধন করেন বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান প্রফেসর শিবলি রুবাইয়াত উল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউসিবি’র এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী রনি, ইউসিবি’র পরিচালক প্রফেসর ড. মোঃ জোনায়েদ শফিক এবং ইউসিবি’র ব্যবস্থাপনা পরিচালক মোহম্মদ শওকত জামিল।

অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান প্রফেসর শিবলি রুবাইয়াত উল ইসলাম বলেন, “ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড দেশে পেশাদারিত্বমূলক আর্থিক ব্যবস্থাপনা সেবা’র ক্ষেত্রে শূণ্যতা পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এই মুহূর্তে দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশগুলোর তুলনায় বাংলাদেশ তাদের অর্থনৈতিক অবস্থানের উন্নতি করেছে। এই মহামারীকালীন সময়ে আমি আমাদের জাতির পিতাকে স্মরণ করতে চাই, তিনি আমাদের দেখিয়েছেন কীভাবে সমস্ত প্রতিকূলতার বিরুদ্ধে সাহসী থাকতে হয় এবং মনোবল ঠিক রেখে এগিয়ে যেতে হয়। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহামারী চলাকালীন সময়ে দেখিয়েছেন, সকল প্রতিকূলতার মাঝে দেশের অর্থনীতি কতোটা ভাল অবস্থানে রাখা যায়। আমি মনে করি এখনই সঠিক সময় ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের মতো উদ্যোগ নেওয়ার। সর্বোপরি আমাদের মূলধন বাজার এবং অর্থনৈতিক উন্নয়নে মার্চেন্ট ব্যাংকের বিশাল ভূমিকা রাখতে সক্ষম হবে”।

এ সময় ইউসিবি’র এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী রনি তাঁর বক্তব্যে বলেন, ইউসিবির স্টক ব্রোকারেজের শাখা ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট গত পাঁচ বছরে ৬৩তম অবস্থান থেকে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে। বাংলাদেশ ব্যাংকের বিশেষ প্রকল্পের তহবিল গঠনের ক্ষেত্রে ইউসিবি অন্যতম প্রবর্তক এবং আজ অবধি ইউসিবি সকল বেসরকারী বাণিজ্যিক ব্যাংকের মধ্যে ওই বিশেষ তহবিল থেকে সর্বাধিক পরিমাণ অর্থ বিনিয়োগ করেছে। ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের সহায়ক প্রতিষ্ঠান ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড নিয়েও আমরা আশাবাদী”।

এছাড়াও ইউসিবি’র ব্যবস্থাপনা পরিচালক মোহম্মদ শওকত জামিল বলেন, “ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক বাংলাদেশের পুঁজি বাজার উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। এখন পর্যন্ত ইউসিবির পুঁজি বাজারে মোট ১১০০+ কোটি টাকা লেনদেন/ পোর্টফোলিও রয়েছে। বাংলাদেশের সকল অ্যাসেট ম্যানেজমেন্ট সংস্থাগুলোর মধ্যে ইউসিবির নতুন গঠিত সহায়ক কোম্পানি ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্টের মূলধন সবচেয়ে বেশী। ইউসিবি ইনভেস্টমেন্টগুলো সম্প্রতি তার মার্চেন্ট ব্যাংকিং লাইসেন্স পেয়েছে; যদিও সংস্থাগুলো ২০১৫ সাল থেকে তালিকাভুক্ত ইক্যুইটিতে নিজস্ব তহবিলে বিনিয়োগ করে আসছে।“

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের সিইও তানজিম আলমগিরসহ বিভিন্ন কর্মকর্তাবৃন্দ। এছাড়াও বিভিন্ন বিশিষ্ট সুধীবৃন্দ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

 

 

শেয়ারবাজার নিউজ/এন

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.